ভিডিও

তাপমাত্রা আবারও বাড়ছে, চলবে মাসজুড়ে

প্রকাশিত: মে ১৩, ২০২৪, ১০:০৪ রাত
আপডেট: মে ১৪, ২০২৪, ১০:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : তীব্র তাপপ্রবাহে বৃষ্টির পর জনজীবনে স্বস্তি মিললেও  বগুড়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে ফের তাপপ্রবাহ শুরু হয়েছে। বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হলেও গরম থেকে রেহাই নেই কারো। তবে আশার কথা হলো নতুন করে তাপপ্রবাহ শুরু হলেও তা গত এপ্রিল মাসের মত অতি তীব্র হওয়ার আশঙ্কা নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

এরআগে আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছিল মে মাসের মাঝামাঝিতে গরম আবারও বাড়বে। এদিকে বগুড়ায় একদিন আগের চেয়ে তাপমাত্রা ৪ ডিগ্রী বেড়ে আজ সোমবার (১৩ মে) রেকর্ড করা হয়েছে ৩৫ ডিগ্রী সেলসিয়াস। তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছেন সূত্রটি।

টানা তাপপ্রবাহের ১ মাস ১০ দিন পর  চলতি মাসের ২ তারিখ থেকে দেশে বৃষ্টিপাত শুরু হলেও বগুড়ায় ৪ তারিখে দেখা মেলে বৃষ্টির । প্রথমদিন বৃষ্টিপাত হয় ১০ মিলিমিটার। তীব্র তাপপ্রবাহের পর  সেই বৃষ্টিতে মানুষ ও প্রাণিকূলের মাঝে নেমে আসে স্বস্তি। সেই সময় আবহাওয়া অফিস তাদের আগাম পূর্বাভাসে জানায় এই স্বস্তি বেশিদিন স্থায়ী হবে না। এই মাসের মাঝামাঝিতে তাপমাত্রা আবারও বাড়ার আশঙ্কার কথা বলা হয়েছিল পূর্বাভাসে।

আওহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, আগামী বুধ-বৃহস্পতিবার থেকেই সারাদেশে আবারও শুরু হতে পারে তাপপ্রবাহ। এই তাপমাত্রা সর্বোচ্চ ৩৫ থেকে ৩৭ ডিগ্রি পর্যন্ত ওঠানামা করতে পারে। তবে ৩৮ ডিগ্রি পর্যন্ত নাও উঠতে পারে। এসময় রাজশাহী, যশোর, নওগাঁ অঞ্চলের তাপমাত্রা ৩৫ থেকে ৩৬ ডিগ্রি পর্যন্ত উঠে যেতে পারে।

বগুড়া আবহাওয়া অফিস সূত্র জানায় আজ সোমবার (১৩ মে) বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩৫ ডিগ্রী সেলসিয়াস। গত রবিবার ছিল ৩১ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। আগামী কয়েকদিনে হালকা বৃষ্টিপাত হলেও তাপমাত্রা আরও বাড়বে ১ থেকে ২ডিগ্রী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS