ভিডিও

বগুড়ার আরও কিছু শিক্ষা প্রতিষ্ঠান এসএসসিতে ভাল ফলাফল করেছে

প্রকাশিত: মে ১৩, ২০২৪, ১১:৩৬ রাত
আপডেট: মে ১৩, ২০২৪, ১১:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ারও আরও যেসব প্রতিষ্ঠান ভালো করেছে, সেগুলোর মধ্যে রয়েছে,

নিশিন্দারা ফকির উদ্দিন স্কুল এন্ড কলেজ, বগুড়া : এই প্রতিষ্ঠান থেকে এবার ১২৩জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ১২২জন। পাসের হার ৯৯ দশমিক ১৯ শতাংশ। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৫জন। ‘এ’ গ্রেড পেয়ে পাস করেছে ৫০জন, এ মাইনাস পেয়েছে ২০জন, বি-গ্রেডে ৬জন এবং সি-গ্রেডে পাস করেছে ১জন। গত বছর এই প্রতিষ্ঠান থেকে ১৩২জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৩১জন পাশ করেছে।

পাশের হার ছিল ৯৯ দশমিক ২৪ শতাংশ। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫২জন। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ আব্দুল গফুর ফলাফলে সন্তোষ প্রকাশ করে আগামিতে আরও ভালো করার আশা প্রকাশ করেন।

মাটিডালি উচ্চ বিদ্যালয়, বগুড়া : প্রতি বছরের মতো এবারও এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে এই বিদ্যাপীঠ। এ বছর মোট ১৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে শতভাগ।

পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৯ জন, এ গ্রেড ৭০ জন এবং এ- ২০ জন শিক্ষার্থী। বিজ্ঞান বিভাগে অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থী ৫৩ জন, জিপিএ-৫ পেয়েছে ৪২জন, এ গ্রেড ১১জন। মানবিক বিভাগে অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থী ৪১ জন, এ গ্রেড ২৪জন, এ- ১৭। বাণিজ্য বিভাগে অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থী ৪৫ জন, জিপিএ-৫ পেয়েছে ৭জন, এ গ্রেড ৩৫জন, এ- ৩ জন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS