ভিডিও

বঙ্গবন্ধুর কৃষি দর্শন থেকেই প্রধানমন্ত্রীর স্মার্ট কৃষি : মজনু এমপি

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৮:৫৮ রাত
আপডেট: মে ১৪, ২০২৪, ০৮:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কৃষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার বাড়াতে হবে। আমাদের অর্থনীতি কৃষিভিত্তিক। কৃষি হলো আমাদের অর্থনীতির অন্যতম প্রধান খাত। কৃষি যান্ত্রিকীকরণ করা হলে কৃষকরা আধুনিক চাষাবাদে অভ্যস্ত হতে পারবেন।

কৃষি যান্ত্রিকীকরণ ও উন্নত প্রযুক্তির সমন্বয় কৃষিকে সমৃদ্ধ করবে। আজ মঙ্গলবার (১৪ মে) সকালের দিকে ধুনটে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে যান্ত্রিকীকরণ প্রকল্প’র আওতায় ৫০ শতাংশ ভর্তুকিতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে ভর্তুকি মূল্যে একটি হার্ভেস্টার ও একটি ভুট্টা মাড়াই যন্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। অনুষ্ঠানে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের নলডাঙ্গা গ্রামের কৃষক আব্দুল আলিমের হাতে হার্ভেস্টার যন্ত্র এবং গোসাইবাড়ি ইউনিয়নের বড়বিলা গ্রামের কৃষক নজরুল ইসলামের হাতে ভূট্টা মাড়াই যন্ত্র তুলে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার আশিক খানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানা প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS