ভিডিও

লালমনিরহাটে স্কুলড্রেস না পরে ক্লাসে আসায় শিক্ষার্থীকে মারধোর

প্রকাশিত: মে ১৪, ২০২৪, ১০:৪২ রাত
আপডেট: মে ১৪, ২০২৪, ১০:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

লালমনিরহাট প্রতিনিধি :  লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় স্কুলড্রেস গায়ে না দিয়ে আসায় নাহিদ হাসান নামে এক শিক্ষার্থীকে বেধড়ক মারধর ও রুমে আটকে রাখার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

গতকাল সোমবার উপজেলার হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালে এ ঘটনা ঘটে। আজ মঙ্গলবার (১৪ মে) বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহানের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন অসুস্থ শিক্ষার্থীর বাবা মিলন মিয়া।

অভিযোগ সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী নাহিদ হাসান ময়লা থাকার কারণে ঘটনার দিন স্কুলড্রেস ছাড়াই ক্লাসে যায়। এ কারণে ওই শিক্ষার্থীকে ক্লাসের বাইরে বের করে বেধড়ক মারধর করেন প্রধান শিক্ষক আব্দুস সোবহান। মারধর করে ওই শিক্ষার্থীকে রোদেও দাঁড় করিয়ে রাখেন এবং পরে এক ঘণ্টা রুমে তালাবদ্ধ করে রাখেন।

এ ঘটনা দেখে ভয়ে তার সহপাঠীরা আতঙ্কিত হয়ে স্কুল থেকে চলে যায়। মারধরের কারণে নাহিদ হাসান অসুস্থ হয়ে পড়লে সহপাঠীরা বাড়িতে গিয়ে তার বাবাকে খবর দেয়। পরে তার বাবা স্কুলে এসে তালাবদ্ধ একটি কক্ষ থেকে ছেলেকে উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এরপর আব্দুস সোবহানের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ওই শিক্ষার্থীর বাবা মিলন জানান, স্কুলের প্রধান শিক্ষক আব্দুস সোবহান আমার ছেলেকে চোরের মত মেরেছেন। তাকে মারধরের সময় অনেক শিক্ষার্থীই ভয়ে স্কুল থেকে পালিয়ে গিয়ে আমায় খবর দেয়। খবর পেয়ে এসে দেখি আমার ছেলে একটি কক্ষে বন্দি অবস্থায় আছে। বন্ধ রুম থেকে ছেলেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। এ ঘটনার আমি সঠিক বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুস সোবহানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোনে বলেন, আমি বাইরে আছি। ‘এ বিষয়ে সাক্ষাতে কথা হবে’ বলে কলটি কেটে দেন তিনি। হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, শিক্ষার্থীকে মারধরের বিষয়টি দুঃখজনক। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নির্মল চন্দ্র মহন্ত বলেন, শিক্ষার্থীকে মারধর সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের তদন্ত চলছে। এরপর আইনি ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS