ভিডিও

কাহালুর আফরিন কোল্ড স্টোরে ডিম মজুদ রাখায় ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০৮:২৩ রাত
আপডেট: মে ১৫, ২০২৪, ০৮:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার কাহালু উপজেলার মুরইল ইউনিয়ন এলাকায় একটি কোল্ড স্টোরে ডিম মজুদ রাখার দায়ে স্টোরের মালিকের ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত সংবাদ পায় যে ওই ইউনিয়ন এলাকায় আফরিন কোল্ড স্টোরে বিপুল পরিমাণ ডিম মজুদ আছে।

পরে এ সংবাদের ভিত্তিতে আজ বুধবার (১৫ মে) দুপুরে আদালত ওই কোল্ড স্টোরে অভিযান পরিচালনাকালে  স্টোরের নীচ ও উপর তলার ৩ নং গুদামে ৪ লাখ ৮৮ হাজার ৩৮৮ টি ডিম মজুদ দেখতে পায়। বর্তমানে ডিমের সংকটময় মুহূর্তে এ বিপুল পরিমাণ ডিম মজুদ রাখার দায়ে আদালত কোল্ড স্টোর কর্তৃপক্ষকে প্রাথমিক ভাবে সতর্ক করে দেয়ার লক্ষ্যে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাহালু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. মেরিনা আফরোজ। এ সময় তাকে সহযোগিতা করেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. মাহবুব হাসান চৌধুরী। উপজেলা নির্বাহী অফিসার মজুত ডিম গুলো আগামী এক সপ্তাহের মধ্যে কোল্ড স্টোর থেকে বের করে বাজারজাত করার নির্দেশ দেন কোল্ড স্টোর কর্তৃপক্ষকে।

আদালত আরো নির্দেশ দেয় ডিমগুলো দ্রুত স্টোর থেকে বের করে বাজারজাত করা না হলে পরবর্তীতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কোল্ড স্টোরের ম্যানেজার মন্তেজার রহমান রাসেল জানান, তাদের স্টোরে ফলমূল সহ ডিম সংরক্ষণ করার অনুমতি আছে। আর স্টোরে মজুদ রাখার ডিমগুলো ব্যবসায়ীদের বলে তিনি আরো জানান।

এছাড়া স্টোরের ২য় তলার পশ্চিম পাশে  ক্যারেটে রাখা ডিমের খামালে অনেক নষ্ট ডিম দেখা গেছে। শুধু তাই নয় স্টোরে অনেক মেয়াদ উত্তীর্ণ ডিমও রয়েছে। উল্লেখ্য ভ্রাম্যমাণ আদালত প্রথমে পাশের পোড়াপাড়ায় ফিলিং স্টেশনের ফলমূল রাখার মেসার্স মনসুর কোল্ড স্টোরে অভিযান চালায়।

কিন্তু সেখানে কোন ডিম পাওয়া যায়নি। পরে আফরিন কোল্ড স্টোরে অভিযান চালানোর সময় বিপুল পরিমাণ মজুদ রাখা ডিম দেখতে পাওয়া যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS