ভিডিও

বেড়া পাউবোর ৩৭ কর্মকর্তা-কর্মচারীর একযোগে বদলির আবেদন 

প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৬:১২ বিকাল
আপডেট: মে ১৬, ২০২৪, ০৬:১২ বিকাল
আমাদেরকে ফলো করুন

বেড়া(পাবনা) প্রতিনিধি : কর্মকর্তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে পাবনার বেড়া পানি উন্নয়ন বোর্ডে (পাউবো) কর্মরত ৩৭ কর্মকর্তা-কর্মচারী একযোগে বদলি চেয়ে আবেদন করেছেন। কর্মকর্তাদের দ্বন্দ্বের জেরে মুখোমুখি অবস্থানের কারণে দাপ্তরিক কাজে স্থবিরতা দেখা দিয়েছে। এই কার্যালয়ে কর্মরত নির্বাহী প্রকৌশলী, উপ-বিভাগীয় প্রকৌশলীসহ কয়েকজন কর্মকর্তা জানান, মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্রের কারণে কাজ করার পরিবেশ নষ্ট হয়ে যাওয়ায় কিছু কর্মকর্তা-কর্মচারী বদলির আবেদন করেছেন। 

বেড়া পাউবো সূত্রে জানা গেছে, পানি উন্নয়ন বোর্ড, পওর বিভাগের কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠে। অভিযুক্ত কর্মকর্তারা পাউবোর কর্মকর্তা কর্মচারী থাকা অবস্থায় নামে বেনামে ঠিকাদারি সিন্ডিকেট গড়ে তুলে পাউবোর বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ন্ত্রণ ও লুটপাট শুরু করেন। নিয়মিত বদলির চাকরি হলেও এসব কর্মকর্তারা দীর্ঘদিন ধরে একই কর্মস্থলে অবস্থান করে প্রকাশ্যে অনিয়ম করে আসছিলেন।

গত ফেব্রুয়ারি মাসে পাবনা ১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর সুপারিশে বেড়া পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী এমদাদ আহমেদ, এমরান হোসেন, গাড়ি চালক আব্দুর রহমান ও সহকারী রাজস্ব কর্মকর্তা জেলহক আলমকে কর্মস্থল থেকে অন্যত্র বদলি করেন।  

বদলির পর কর্মকর্তাদের মধ্যে শুরু হয় অভ্যন্তরীণ দ্বন্দ্ব। বদলি হওয়া কর্মকর্তারা নতুন পদায়ন হওয়া কর্মকর্তাদের কাছে তাদের অসমাপ্ত কাজ ও বিলের হিসাব বুঝিয়ে দেয়া নিয়ে টালবাহানা শুরু করেন। কয়েক দফায় চিঠি দেয়ার পরও তারা এসব হিসাব বুঝিয়ে না দেয়ায় দ্বন্দ্ব চরম আকার ধারণ করে। এসব ঘটনায় বর্তমান কর্মকর্তারা বদলি হওয়া কর্মকর্তাদের সন্দেহ করেন। এক পর্যায়ে দ্বন্দ্বের জেরে গত ৯ মে স্বেচ্ছায় বদলি চেয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক বরাবর আবেদন করেন ৩৭ জন কর্মকর্তা ও কর্মচারী।

আবেদনে তারা উল্লেখ করেন, ‘একটি স্বার্থান্বেষী গোষ্ঠী বর্তমানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের বিব্রত, হয়রানি, মানসিক, সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও ক্ষতিগ্রস্ত করার জন্য সরকারি বেসরকারি বিভিন্ন মাধ্যমে নামে বেনামে মিথ্যা, হয়রানি ও উদ্দেশ্য প্রণোদিত পত্র প্রেরণ করছেন। এতে কর্মকর্তা-কর্মচারীরা নানা ধরনের বিব্রতকর জবাবদিহি ও হয়রানির শিকার হচ্ছেন।’ এমন পরিস্থিতিতে কাজের পরিবেশ নেই দাবি করে স্বেচ্ছায় বদলির আবেদন করেন তারা। 

নির্বাহী প্রকৌশলী অমিতাভ চৌধুরী বলেন, এ কার্যালয়ের কর্মকর্তারা কয়েকটি উপজেলাজুড়ে রাতদিন খেটে অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। কিন্তু একটি মহল সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে নানা দপ্তরে অসত্য অভিযোগ দিয়ে যাচ্ছে। এতে আমাদের কাজের আগ্রহ ও উৎসাহ নষ্ট হয়ে যাচ্ছে। তাই আমরা অনেকটাই কষ্ট পেয়ে মহাপরিচালক বরাবর বদলির আবেদন দিয়েছি। তবে উর্ধ্বতন স্যাররা আমাদের স্বচ্ছতার সাথে কাজ করে যেতে বলেছেন। 
 

এ বিষয়ে পাউবোর রাজশাহীর প্রধান প্রকৌশলী মুখলেসুর রহমান বলেন, বেড়া পাউবো কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বদলি চেয়ে আবেদন করার বিষয়টি আমি শুনেছি। কিন্তু অফিসিয়িালিভাবে আমার কাছে কোনো কাগজপত্র আসেনি। 

 

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS