ভিডিও

এতিমখানার অনুদানের টাকা দিতেও ঘুষ গ্রহণ: দুদকের অভিযান

প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৮:০৭ রাত
আপডেট: মে ১৬, ২০২৪, ০৮:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

এতিমখানার অনুদানের টাকা প্রদানে ঘুষ গ্রহণসহ বিভিন্ন অভিযোগে কক্সবাজার ও দিনাজপুরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১৬ মে) দুদকের স্থানীয় ও আঞ্চলিক অফিসগুলো থেকে এসব অভিযান চালানো হয়।

দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম জানান, কক্সবাজারের চকরিয়া উপজেলার সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে এতিমখানার অনুদানের টাকা প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগ পায় দুদক। অভিযোগ পেয়ে দুদকের কক্সবাজার জেলা কার্যালয় থেকে বৃহস্পতিবার একটি এনফোর্সমেন্ট অভিযান চালানো হয়। এ সময় দুদকের সদস্যরা অভিযুক্ত উপজেলা সমাজসেবা অফিসার ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিকের বক্তব্য শোনেন এবং সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করেন। তারা দুজনই বর্তমানে সাময়িকভাবে বরখাস্ত রয়েছেন।

সংগৃহীত বক্তব্য ও রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায় জানিয়ে তিনি বলেন, রেকর্ডপত্র বিস্তারিত যাচাই করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

অন্যদিকে দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও দালালদের মাধ্যমে ঘুষ নেওয়ার অভিযোগে দুদকের দিনাজপুর জেলা কার্যালয় থেকে বৃহস্পতিবার অভিযান চালানো হয়।

অভিযানকালে কয়েকজন পাসপোর্ট গ্রহীতার কাছ থেকে অভিযোগের বিষয়ে বক্তব্য গ্রহণ করা হয় এবং ওই দফতর থেকে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। পাসপোর্ট অফিসের সহকারী পরিচালককে সেবার মানোন্নয়ন ও গ্রাহক ভোগান্তি কমানোর জন্য উদ্যোগ গ্রহণের পরামর্শ দেয় দুদক টিম।

এ সময় পাসপোর্ট অফিসের আশপাশে থাকা কম্পিউটার দোকানকেন্দ্রিক গড়ে ওঠা দালাল চক্র নিয়ন্ত্রণে নিয়মিত তদারকির পরামর্শও দেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS