ভিডিও

বরগুনায় ভূতের ভয়ে এক স্কুলের ৩৫ ছাত্রী অসুস্থ

প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০১:২৯ দুপুর
আপডেট: মে ১৭, ২০২৪, ১১:২০ রাত
আমাদেরকে ফলো করুন

বরগুনার একটি মাধ্যমিক বিদ্যালয়ে হঠাৎ করেই একে একে ৩৫ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। এদের মধ্যে কেউ জ্ঞান হারিয়েছেন, আবার কেউ কেউ করছেন অস্বাভাবিক আচরণ।

কিন্তু কেনো এমন ঘটনা ঘটছে? এর সঠিক কোনো উত্তর জানা নেই স্কুলের শিক্ষক ও ভুক্তভোগী ছাত্রীদের। তবে ছাত্রীদের মধ্যে অনেকেরই দাবি, স্কুলে নন্দিনী হাইজিন কর্নার নামে একটি কক্ষে ভৌতিক কিংবা অশরীরী উপদ্রবের কারণেই অসুস্থ হয়ে পড়েছেন তারা। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ায় বন্ধ রাখা হয়েছে স্কুলের পাঠদান। 

সাম্প্রতিক বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। গত মঙ্গলবার (১৪ মে) স্কুলের নন্দিনী হাইজিন কর্নারে প্রবেশ করার পর অসুস্থ হয়ে পড়েন ৮ ছাত্রী।

ওইদিন বিষয়টিকে তেমন গুরুত্ব না দিয়ে অভিভাবকদের ডেকে অসুস্থ ছাত্রীদেরকে বাড়িতে পাঠিয়ে দেন স্কুলের শিক্ষকরা। পরেরদিন বুধবার স্কুলে ক্লাস শুরু হওয়ার পরপরই আবারও ছাত্রীদের অসুস্থ হওয়ার ঘটনা ঘটতে থাকে।

তবে আগের দিন অসুস্থর সংখ্যা কম হলেও বুধবার একই স্থানে প্রবেশ করে অসুস্থ হয়ে পড়েন আরও ২৫ জন ছাত্রী। এদের মধ্যে অসুস্থ ছাত্রীদের সেবা শুশ্রূষা করতে তাদের সংস্পর্শে গিয়েও অসুস্থ হয়ে পড়েছেন অনেকেই। 


পরে এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রীদের বাড়িতে গিয়ে দেখা যায়, অসুস্থ হয়ে পড়া ছাত্রীদের মধ্যে বেশিরভাগ সুস্থ হলেও এখনও অসুস্থ অবস্থায় রয়েছেন কয়েকজন ছাত্রী।

এর মধ্যে কেউ কেউ করছেন অস্বাভাবিক আচরণ। অসুস্থ অবস্থায় নির্বাক বিছানায় পড়ে আছেন ওই স্কুলের এক শিক্ষার্থী নাবিলাতুন জেমি। কারো সঙ্গে কথা বলছেন না তিনি। 

তবে ওই স্কুলের শিক্ষক জানান,ভূত নয়,বরং আতঙ্কে এমন অসুস্থ হয়ে পড়েছেন শিক্ষার্থীরা।

এক সঙ্গে একটি স্কুলের ৩৫ জন ছাত্রী অসুস্থ হওয়ার বিষয়ে বরগুনা জেনারেল হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. 

হোসনাবাদ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নান্না মিয়া গণমাধ্যমকে বলেন, ঘটনার দিনই আমি বিষয়টি ইউএনও ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে জানিয়েছি। হঠাৎ স্কুলে মেয়েদের এমন অসুস্থতার কারণে অন্য শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যেও আতঙ্ক তৈরি হয়েছে।

এ কারণে স্কুলের পাঠদান বন্ধ করে প্রকৃত রহস্য বের করতে ম্যানেজিং কমিটির সদস্যদের সমন্বয়ে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS