ভিডিও

সুজানগরে ভাড়ার ভারে দিশেহারা যাত্রীরা

প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৭:৩০ বিকাল
আপডেট: মে ১৭, ২০২৪, ০৭:৩০ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগরের বিভিন্ন রুটের যাত্রীবাহী সিএনজিতে মাত্রাতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। এতে ওই সকল রুটের যাত্রীরা দিশেহারা হয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার সুজানগর-চিনাখড়া সড়কের দূরত্ব ১১ কিলোমিটার। অথচ মাত্র ১১ কিলোমিটার ওই সড়কে যাত্রী প্রতি ভাড়া নেওয়া হচ্ছে ৪০ টাকা করে। সম্প্রতি অনুষ্ঠিত ঈদের মধ্যে আরও বেশি ভাড়া নেওয়া হয়। ওই সময় ঈদ বকশিশের নামে ১১ কিলোমিটার ওই সড়কে যাত্রী প্রতি ৫০ টাকা করে ভাড়া আদায় করা হয়।

একই অবস্থা পাবনা-সুজানগর, সুজানগর-নাজিরগঞ্জ, কাদোয়া-চিনাখড়া এবং সুজানগর-বোনকোলা সড়কেও। উপজেলার মানিকদীর গ্রামের ভুক্তভোগী যাত্রী মানিক হোসেন বলেন, গ্যাসের দাম না বাড়লেও ওই সকল রুটের সিএনজি চালকরা নানা অজুহাতে যাত্রীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত ভাড়া নিচ্ছে।

কোন যাত্রী সিএনজি চালকদের দাবিকৃত ভাড়া না দিলে তাকে সিএনজি থেকে অপমান করে নামিয়ে পর্যন্ত দেওয়া হয়। উপজেলার মানিকহাট গ্রামের ভুক্তভোগী যাত্রী আব্দুল খালেক বলেন, ওই সকল রুটের মধ্যে কেবল পাবনা-সুজানগর সড়কের দূরত্ব ২২ কিলোমিটার।

তাছাড়া অন্যান্য সড়কের দূরত্ব ১১ থেকে ১৪ কিলোমিটারের মধ্যে। অথচ ওই সকল সড়কে যাত্রী প্রতি ৪০ থেকে ৫০টাকা করে ভাড়া নেওয়া হচ্ছে। বিশেষ করে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চুপ থাকায় সিএনজি চালকরা তাদের ইচ্ছেমতো ভাড়া আদায় করছে।

এনিয়ে মাঝেমধ্যে যাত্রী এবং চালকদের মধ্যে ঝগড়া বিবাদও হচ্ছে। সুজানগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জালাল উদ্দিন বলেন মাত্রাতিরিক্ত ভাড়া আদায়কারী সিএনজি চালকদের বিরুদ্ধে শিগগিরই প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS