ভিডিও

হাসপাতাল ক্যান্টিন মালিককে ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৭:৫২ বিকাল
আপডেট: মে ১৭, ২০২৪, ০৭:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁদপুরে হাসপাতালের ক্যান্টিন মালিক ও বিস্কুট তৈরির কারখানাকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ে বাজার তদারকি টিম।

সরকারি জেনারেল হাসপাতালে ক্যান্টিন মালিককে ৩০ হাজার টাকা এবং আরেকটি বিস্কুট তৈরি কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ে বাজার তদারকি টিম।

বৃহস্পতিবার দুপুরে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

নুর হোসেন জানান, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ভেতরে ব্যক্তিমালিকানাধীন সঞ্জীব পোদ্দারের ক্যান্টিন। এ ক্যান্টিন থেকে রোগীদের তিন বেলা খাবার সরবরাহ করা হয়। সরকারি নিয়মানুযায়ী তিন বেলা আহারে যে পরিমাণ খাবার সরবরাহ করার কথা, তার চেয়ে অনেক কম পরিমাণে খাবার দেওয়া হচ্ছে। সকালে পাউরুটি দেওয়ার কথা ২০০ গ্রাম (২৮ টাকা)। কিন্তু দেওয়া হচ্ছে ২০ টাকার পাউরুটি। রুই মাছ দেওয়ার কথা ২৩০ গ্রাম করে; তারা দিচ্ছে মাত্র ৮০ থেকে ৯০ গ্রাম। 

তালিকানুযায়ী দেখা যায়, যেখানে যা দেওয়ার কথা পরিমাণে তার চেয়ে অনেক কম দেওয়া হচ্ছে। ওজন পরিমাপক মেশিনও নষ্ট। এ ছাড়া রান্নায় অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশ, যা রীতিমতো আইনবিরোধী এবং রোগী অর্থাৎ ভোক্তাদের সঙ্গে স্পষ্টত প্রতারণা। এসব অনিয়মের কারণে সঞ্জীব পোদ্দারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া শহরের চিত্রলেখার মোড়ে হংকং বেকারিতে ক্ষতিকর কেমিক্যাল দিয়ে বিস্কুট তৈরির অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বমোট দুটি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সহযোগিতায় ছিল জেলা আনসার ব্যাটালিয়নের একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS