ভিডিও

শেষ মুহূর্তে প্রর্থীদের নানা কৌশল

দুপচাঁচিয়ায় বিএনপি-জামায়াতের ভোটারদের কেন্দ্রে আনার চেষ্টা

প্রকাশিত: মে ১৮, ২০২৪, ১০:২৬ রাত
আপডেট: মে ১৯, ২০২৪, ১১:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুপচাঁচিয়া উপজেলায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ৩ জন চেয়ারম্যান, ৩ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বিরামহীন ভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদিকে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও রিটার্নিং অফিসার মেজবাউল করিম স্বাক্ষরিত পত্রে আজ রোববার রাত ১২টা থেকে আগামী মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত প্রার্থীদের সকল প্রচার প্রচারণা বন্ধে গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আর এক দিন পরেই আগামি ২১মে মঙ্গলবার অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক প্রামানিক (আনারস), উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব (মোটরসাইকেল) ও ঢাকা ইডেন কলেজের ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, বগুড়া জেলা ও দুপচাঁচিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রুপা (কাপ-পিরিচ)।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৩জন আমিনুর রহমান মহলদার (তালা), ইউসুফ আলী খান (উড়োজাহাজ) ও আবু বক্কর সিদ্দিক আলম (টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন সখিনা বেগম (ফুটবল), খাতিজা আক্তার রিতা (প্রজাপতি) ও ফাহমিদা আক্তার (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 নির্বাচনের প্রচারণার শেষ মুহূর্তে প্রার্থীদের প্রচারণাও বেড়েছে। কাকডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা প্রতিদিন নিজ নিজ এলাকা চষে বেড়াচ্ছেন। নিরব ভোটাররা সন্তর্পণে প্রার্থীদের সার্বিক বিষয় নিয়ে হিসাব নিকাশ করছেন। ভোটের লড়াইয়ে নামা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা সভা সমাবেশের আয়োজন তেমন না করলেও তারা ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন।

এদিকে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকেই ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করায় স্থানীয় পর্যায়ে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তিন ভাগে বিভক্ত হয়ে এই নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। প্রধান বিরোধী দল বিএনপি ও তার শরিক জামায়াতে ইসলামী এই নির্বাচনে অংশগ্রহণ করা থেকে বিরত রয়েছে।

এই উপজেলায় বিএনপি ও জামায়াতের ভোটাররাই হলো বড় ফ্যাক্টর। প্রার্থীরা তাই সু-কৌশলে বিএনপি ও জামায়াতের ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে আসাসহ তাদের ভোট আদায়ের চেষ্টা করছেন। এলাকার ভোটারদের সাথে আলাপকালে তারা জানান, উপজেলা পরিষদ নির্বাচনে আগে এলাকায় বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা যেত। সন্ধ্যার পর পাড়া মহল্লায় নিজ নিজ প্রার্থীর সমর্থনে খন্ড খন্ড মিছিল হতো।

কিন্তু এবার বিরোধী দল অংশগ্রহণ না করায় এলাকার ভোটারদের মাঝে তেমন কোন উৎসাহ আমেজ দেখা যাচ্ছে না। আজ শনিবার (১৮ মে) দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ইউএনও জান্নাত আরা তিথি জানান, উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে করার লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আগামী রোববার রাত ১২টা থেকে ভোট গ্রহণ আগামী ২১ মে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত সকল প্রকার প্রচার প্রচারণা বন্ধ ঘোষণা করে গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এরই মাঝে উপজেলার ২টি পৌরসভা সহ ৬টি ইউনিয়নের ৫৭টি ভোটকেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষার্থে ৮০৭জন আনসার ভিডিপি নিয়োগ দেওয়া হয়েছে। র‌্যাব, বিজিবি নিয়োগের প্রক্রিয়া চলছে।

থানা অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার জানান, উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষে পুরো উপজেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। ৫৭টি ভোটকেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ১৯টি ভোটকেন্দ্রে ১জন অফিসার সহ ২জন পুলিশ নিয়োগসহ অবশিষ্ট ৩৮টি ভোটকেন্দ্রে ১জন অফিসার ও ১জন পুলিশ নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়াও ৮টি মোবাইল টিমের জন্য অফিসার সহ ৪৮ জন ও স্ট্যান্ডিং ফোর্সের জন্য অফিসার সহ ২০জনকে নিয়োগ দেওয়া ছাড়াও সিনিয়র পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে ২টি টিম সার্বক্ষণিক নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS