ভিডিও

ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ১২:৫৫ দুপুর
আপডেট: মে ১৯, ২০২৪, ১২:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : ঢাকা মহানগরীতে অটোরিকশা চলাচল বন্ধের প্রতিবাদে রাজধানীর আগারগাঁও এবং মিরপুর-১০ নম্বরে লাঠিসোঁটা নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন চালকরা। আজ রোববার (১৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে তারা এই বিক্ষোভ শুরু করেন। পরে তারা মিরপুর-১০ নম্বর গোলচত্বরে অবস্থান নেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সরেজমিন দেখা যায়, মিরপুর-১০ গোলচত্বরে রাস্তা আটকে বিক্ষোভ করছেন চালকরা। কিছুদূরে একদল পুলিশকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। রাস্তায় কোনো গাড়ি, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা দেখলেই লাঠিসোঁটা নিয়ে আক্রমণ চালান চালকরা। সাংবাদিকদের ওপরও হামলা চালান তারা। এ ব্যাপারে পুলিশকে বলার পরও তারা কোনো ভূমিকা নেয়া হয়নি।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী সাব্বির আহম্মেদ বলেন, রিকশাচালকরা মিরপুর-১০ মোড়ে অবস্থান নেন। তারা অটোরিকশা বন্ধের প্রতিবাদে সড়কের বিভিন্ন পাশে বিক্ষোভ করছেন।

সম্প্রতি সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজধানীর অলিগলিতে দাপিয়ে বেড়ানো বিপজ্জনক ব্যাটারিচালিত রিকশা বন্ধের নির্দেশ দিলে ঢাকা মহানগরীতে ব্যাটারি অথবা মোটরচালিত রিকশা বা ভ্যান এবং রংচটা, জরাজীর্ণ, লক্কড়-ঝক্কড় মোটরযান চালানো বন্ধ করা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS