ভিডিও

নির্বাচনি আচরণ বিধি ভেঙে জরিমানা গুণলেন ৩ প্রার্থী

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৭:৩০ বিকাল
আপডেট: মে ১৯, ২০২৪, ০৭:৩০ বিকাল
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অপরাধে দুই চেয়ারম্যান প্রার্থী ও এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ৪২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া সেসময় কিছু সরঞ্জামাদিও জব্দ করা হয়। গতকাল শনিবার সকাল থেকে রাত পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ। আদালত সূত্রে জানা যায়, গতকাল শনিবার বেলা ১১ টার দিকে উপজেলার পাকা ইউনিয়নের একডালা বাজারে শালিক প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আসলাম উদ্দিনের এক সমর্থককে নির্বাচনি আদেশ অমান্য করে অফিস নির্মাণের দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া সেখান থেকে ৩০টি প্লাস্টিকের চেয়ার, ১শ’টি পোস্টার জব্দ করা হয়। পরে একই প্রার্থীর মাকুপাড়াবাজার থেকে অফিস ঘর নির্মাণের ৬টি টিন জব্দ করা হয়। একইদিন সন্ধ্যায় দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেনের ছবি দিয়ে গেঞ্জি তৈরির অপরাধে ২৫ হাজার টাকা জরিমানাসহ ৩টি গেঞ্জি জব্দ করা হয়।

এছাড়া মোটরসাইকেল নিয়ে শোডাউন করার অপরাধে একই প্রার্থীর এক সমর্থককে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে কলস প্রতীকের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মিতা বেগম শিবলিকে মোটরসাইকেল নিয়ে শোডাউন করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাগাতিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া মমতাজ জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে কাজ করছে প্রশাসন। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। সুষ্ঠু নির্বাচন পরিচালনার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS