ভিডিও

সোনাতলায় ওয়ালটন পণ্যের নামে প্রতারণা করে লটারির টিকিট বিক্রি, ১ জন আটক, জরিমানা

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৯:৫৮ রাত
আপডেট: মে ১৯, ২০২৪, ১০:২৪ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় ওয়ালটন পণ্যের নামে পুরস্কার দেয়ার কথা বলে প্রতারণা করে লটারির টিকিট বিক্রির সময় একজনকে আটক করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, গতকাল শনিবার বগুড়া সদরের ফুলবাড়িয়া উত্তরপাড়া এলাকার নজরুল ইসলাম মন্ডলের ছেলে পিয়াস মন্ডল (৩৫) একটি অটোরিকশাযোগে বগুড়ার সোনাতলা উপজেলার বিভিন্ন স্থানে লটারির টিকিট বিক্রি করে আসছিল।

এক পর্যায়ে সে উপজেলা সদরে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে ওই লটারির টিকিট বিক্রিকালে স্থানীয় লোকজন তাকে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট সাবরিনা শারমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ধারা মোতাবেক ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় ওই ব্যক্তির নিকট থেকে বিপুল পরিমান লটারির টিকিট জব্দ করা হয়।

উল্লেখ্য, সোনাতলা উপজেলার বিভিন্ন এলাকায় ওয়ালটন পণ্যের নামে পুরস্কার দেয়ার কথা বলে প্রতারণা করে লোভ দেখিয়ে ১০ টাকা মূল্যের ওই টিকিট বিক্রি করা হচ্ছিল। চিফ টিভি চ্যানেলের নামাঙ্কিত লোগো লটারির স্টিকারে লাগানো ছিল।

বগুড়ার সোনাতলা উপজেলার বিভিন্ন এলাকায় ওয়ালটন গ্রুপের নাম ব্যবহার করে এবং অনুমোদনহীন চিফ  টিভির লোগো ব্যবহার করে প্রতারণামূলক লটারির টিকেট তৈরি করে সাধারণ মানুষকে প্রতারণা করার চেষ্টা চালিয়ে আসছিল চক্রটি। এতে ১০ টাকা মূল্যের টিকিটে লোভনীয় পুরস্কার উল্লেখ করে সরকারি অনুমোদন ছাড়াই সোনাতলা উপজেলার বিভিন্ন স্থানে টিকেট বিক্রিকালে তাকে আটক করা হয়।

পরে নির্বাহী কর্মকর্তা ওয়ালটন বগুড়ায় এ খোঁজ নিয়ে জানতে পারেন ওয়ালটন কর্তৃপক্ষ এ ধরণের কোন পুরস্কারের ঘোষণা দেয়নি বা কাউকে এ ধরণের লটারির টিকেট বিক্রিরও অনুমোদন দেননি।

আটককৃতরা প্রতারণামূলক ভাবে এসব লটারির টিকেট তৈরি করে সাধারণ মানুষকে প্রতারণা করে আসছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ওই টিকিট বিক্রেতা দোষ স্বীকার করার পর ভ্রাম্যমাণ অভিযানে তাকে ৫ হাজার জরিমানা করা হয়।

ইউএনও বলেন, ‘ওয়ালটন কর্তৃপক্ষকে এই প্রতারণায় বিষয়টি জানানো হয়েছে। তারা আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS