ভিডিও

টেকনাফের অপহরণচক্রের প্রধান মোর্শেদ অস্ত্রসহ গ্রেফতার

প্রকাশিত: মে ২০, ২০২৪, ০২:২৭ দুপুর
আপডেট: মে ২০, ২০২৪, ০২:২৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : কক্সবাজারের টেকনাফের পাহাড় কেন্দ্রীক অপহরণকারী চক্রের বাহিনী প্রধান মোর্শেদ আলমকে (২৩) গ্রেফতার করেছে পুলিশ। এসময় দুটি দেশীয় তৈরি অস্ত্র ও গুলি জব্দ করা হয়।আজ সোমবার (২০ মে) ভোরে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শীলখালী পাহাড়ি এলাকার আস্তানায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার মোর্শেদ আলম টেকনাফের বাহারছড়া এলাকার মৃত নুরুল কবিরের ছেলে। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি ও অপহরণসহ ৮টি মামলা রয়েছে।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই দস্তগীর হোসাইন এসব তথ্য নিশ্চিত করে জানান, গত ২১ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত টেকনাফের হ্নীলা, হোয়াইক্যং ইউনিয়ন থেকে ১৫ জনকে অপহরণ করা হয়। পুলিশ অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধারের ঘটনায় সরাসরি জড়িত দু’জনকে অস্ত্রসহ গ্রেফতার করে। এর পরপরই তথ্য পাওয়া যায় টেকনাফের পাহাড় কেন্দ্রীক অপহরণকারী চক্রের ১৫ জনের একটি বাহিনী রয়েছে। আর সেই বাহিনীর প্রধান মোর্শেদ। এরপর থেকে মোর্শেদকে গ্রেফতারে তৎপরতা শুরু করে পুলিশ। অবশেষে সোমবার ভোরে পুলিশ মোর্শেদকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, ‘বাহারছড়া এলাকার সন্ত্রাসী মোর্শেদ। কিছু সংখ্যক রোহিঙ্গাদের নিয়ে তার একটি বাহিনী রয়েছে। যারা পাহাড়ের গহীনে নানা স্থানে আস্তানা তৈরি করে অপহরণসহ নানা অপরাধ করে আসছিল। মোর্শেদকে সংশ্লিষ্ট মামলায় রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য সংগ্রহ করা হবে।’ ওসি আরও বলেন, ‘মোর্শেদকে গ্রেফতারের মধ্য দিয়ে পাহাড় কেন্দ্রিক অপহরণ শূন্যের কোঠায় চলছে আসবে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS