ভিডিও

বগুড়ায় হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন

প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: মে ২০, ২০২৪, ১১:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার : বগুড়ায় মুদি দোকানি রফিকুল ইসলাম (৪০) হত্যা মামলার রায়ে ২ আসামির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেক আসামির ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ডদেশে দেয়া হয়েছে। আজ সোমবার (২০ মে) বগুড়ার ১ম অতিরিক্ত দায়রা জজ হাবিবা মন্ডল এই মামলার রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলো বগুড়র সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের ডোমকান্দি গ্রামের মোজাম্মেল হক মন্ডলের ছেলে মোঃ তুহিন মিয়া (৩২) এবং একই এলাকার দৌলতজ্জামানের ছেলে সুলতান মাহমুদ (২৮)।

মামলা সূত্রে জানা গেছে, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ডোমকান্দি এলাকার মৃত মোসলেম মন্ডলের ছেলে মুদি দোকানি রফিকুল ইসলামের কাছে আসামিরা ঘটনার কিছুদিন পুর্বে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় দোকানির ওপর তারা ক্ষিপ্ত হয়। পরে গত ২০১৫ সালের ২৮ আগস্ট রাত সোয়া ৮ টার দিকে ডোমকান্দি গ্রামের মসজিদের সামনে পাকা রাস্তার পাশে রফিকুল ইসলামের মুদি দোকানে গিয়ে এক প্যাকেট বেনসন সিগারেট নেয়।

এসময় রফিকুল ইসলাম সিগারেটের দাম চাইলে তারা সিগারেটের দাম না দিয়ে তার সাথে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ে এবং এক পর্যায়ে ধারালো ছুরি দিয়ে রফিকুলের পেটে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। এরপর আহত রফিকুল ইসলামকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৮ দিন ১৫ সেপ্টেম্বর বেলা ৩ টার দিকে তিনি মারা যান। এব্যাপারে নিহত রফিকুলের বড় ভাই ছায়েদ আলী মন্ডল বাদি হয়ে সারিয়াকান্দি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে সারিয়াকান্দি থানার তৎকালীন এস আই সুমন কাদেরী আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি পরিচালনা করেন  বাদি রাষ্ট্র পক্ষে এপিপি এড. মোঃ নাছিমুল করিম হলি এবং আসামি পক্ষে এড. লুৎফে গালিফ আল জাহিদ মৃদুল এবং এড. আবু বক্কর সিদ্দিক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS