ভিডিও

সাবেক অর্থমন্ত্রীর ভাই হারলেও জিতেছেন স্বরাষ্ট্রমন্ত্রীর শ্যালক

প্রকাশিত: মে ২২, ২০২৪, ১২:৫৫ দুপুর
আপডেট: মে ২২, ২০২৪, ১২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে) কুমিল্লার সদর দক্ষিণ ও বরুড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে হেরে গেছেন সদর দক্ষিণ উপজেলার বর্তমান চেয়ারম্যান ও সাবেক অর্থমন্ত্রী কুমিল্লা-১০ আসনের এমপি আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই গোলাম সারওয়ার।

তিনি কাপ-পিরিচ প্রতীকে ১৪ হাজার ৩১৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সারওয়ার ওই উপজেলার টানা তিনবারের চেয়ারম্যান। এই নির্বাচনে বিজয়ী হয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু

মঙ্গলবার (২১ মে) রাতে ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া এবং সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তারা দুই উপজেলা নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে দেখা গেছে, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু হেলিকপ্টার প্রতীকে ২০ হাজার ৭৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। বাবলু ওই উপজেলার টানা তিনবারের ভাইস চেয়ারম্যান এবং কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের অনুসারী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের আক্তারুজ্জামান রিপন ১৪ হাজার ৭৯০ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। 

এদিকে বরুড়া উপজেলায় চেয়ারম্যান পদে প্রথমবারের মতো প্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের শ্যালক হামিদ লতিফ ভূঁইয়া ওরফে কামাল। তিনি ভোট পেয়েছেন ৯১ হাজার ১২৭ ভোট। তার নিকটতম প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম হেলিকপ্টার প্রতীক নিয়ে পেয়েছেন ৪২ হাজার ১২৩ ভোট। মইনুল উপজেলা আওয়ামী লীগের সদস্য। বিজয়ী হামিদ লতিফ ভূঁইয়া ওরফে কামাল দলীয় কোনো পদে না থাকলেও তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের শ্যালক।

রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া সাংবাদিকদের বলেন, একটি শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। বিজয়ী প্রার্থীদের পরবর্তীতে সরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS