ভিডিও

বিদ্যুতের অতিরিক্ত বিলের প্রতিবাদে অফিস ঘেরাও

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৮:২৮ রাত
আপডেট: মে ২৩, ২০২৪, ০৮:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

মাদারীপুরের ডাসারে অতিরিক্ত বিদ্যুৎ বিলের কারণে বিপাকে পড়ছেন সাধারণ গ্রাহকেরা। অভিযোগ উঠেছে, প্রতিটি বিলে অতিরিক্ত টাকা যোগ করে দেওয়া হয়েছে। এতে ক্ষোভে ফুঁসে ওঠেন গ্রাহকরা। তারা পল্লী বিদ্যুৎ সমিতির অফিস ঘেরাও করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে ডাসার পল্লী বিদ্যুৎ সমিতির সাব-জোনাল অফিস ঘেরাও করে বিক্ষোভ করেন গ্রাহকরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ভুক্তভোগীদের অভিযোগ, চলতি মে মাসে বিল তৈরিতে গাফিলতি করা হয়েছে।

জানা গেছে, বিক্ষুব্ধ গ্রাহকরা মাদারীপুরের ডাসারের সাব-জোনাল অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল করেন। এ সময় অস্বাভাবিক বিল থেকে পরিত্রান চান গ্রাহকরা। তোপের মুখে পড়ে পালিয়ে যান লাইন ইঞ্জিনিয়ার সুফল কুমার পাল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলার ডাসার এলাকার মোতালেব কাজী নামে এক ভ্যানচালক বলেন, ‘আমার বাড়ির মিটারে গত এপ্রিল মাসের বিল এসেছিল এক হাজার ৩১৪ টাকা। এখন মে মাসের বিল এসেছে ৪ হাজার ২৯৩ টাকা। ভ্যান চালাইয়া দিন আনি দিন খাই। বিদ্যুৎ বিলের বাড়তি এই ২ হাজার ৯৭৯ টাকা কীভাবে দেবো।’

উপজেলা ধামুসা গ্রামের রাজ্জাক ঢালী নামে আরেক গ্রাহক বলেন, ‘আমার এপ্রিল মাসের বিল এসেছিল ৫৪৫ টাকা, আর বর্তমান মে মাসের বিল এসেছে ২ হাজার ২৭১ টাকা। তারা মনমতো বিল তৈরি করেছে।’

এ বিষয়ে ডাসার পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার মো. তৌহিদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি কথা বলতে চাননি।

তবে মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোহাম্মদ জোনাব আলী বলেন, ‘ডাসারের সংশ্লিষ্ট অফিস বিল তৈরি করে। তারাই বিল আদায় করে। তাদের দায়িত্ব দেওয়া হয়েছে। অস্বাভাবিক বিলের ব্যাপারে আমি কিছু জানি না।’ তবে অনিয়ম হলে তদন্ত করা হবে বলে জানান তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS