ভিডিও

শেরপুরে মেলায় যাত্রা-বিচিত্রা ও জুয়ার প্যান্ডেল গুঁড়িয়ে দিল প্রশাসন

প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৮:৩৩ রাত
আপডেট: মে ২৪, ২০২৪, ০৮:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : শেরপুর উপজেলার রানীরহাটে গ্রামীণ মেলার নামে চলা অশ্লীল নাচ-গান ও জুয়ার প্যান্ডেল গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। সেইসঙ্গে  আয়োজকদের কাছ থেকে জরিমানা আদায়সহ মালামাল জব্দ করা হয়। গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার মো. সুমন জিহাদীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজাসহ উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগের একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রশাসনের অনুমতি ছাড়াই একটি সংঘবদ্ধ চক্র উপজেলার সীমান্তবর্তী বিশালপুর ইউনিয়নের রানীরহাটে দুইদিন ব্যাপি গ্রামীণ মেলার আয়োজন করেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার শুরু হয় ওই মেলা। কিন্তু মেলায় কোনো ঐতিহ্যবাহী গ্রামীণ খেলাধুলা ও পণ্য না থাকলেও যাত্রা-বিচিত্রার নামে চালানো হচ্ছিল অশ্লীল নাচ-গান। সেইসঙ্গে যাদু প্রদর্শনীর প্যান্ডেলেও চলছিল খোলামেলা নাচ-গান। এমনকি টিনের চালার ঘর বানিয়ে সেখানে প্রকাশ্যে জুয়ার আসর বসানো হয়। জমজমাট ওই জুয়ার আসর থেকে মেলায় আসা এলাকার সহজ-সরল সাধারণ মানুষ সর্বস্বান্ত হয়ে বাড়ি ফেরেন। ঘটনাটি স্থানীয় গণমাধ্যমে আসার পর প্রশাসনে তোলপাড় শুরু হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হয়।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা জানান, মেলায় অবৈধভাবে চালানো অশ্লীল নাচ-গানের প্যান্ডেল গুঁড়িয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি ইউএনও’ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিচিত্রার আয়োজকদের নিকট থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন। অন্যদিকে আয়োজকরা অভিযানের বিষয়টি আচঁ করতে পেরে পালিয়ে যাওয়ায় প্যান্ডেল গুঁড়িয়ে দেওয়া হয়। এছাড়া জুয়া বোর্ডে কাউকে না পাওয়ায় সরঞ্জামগুলো জব্দ করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যেই তাদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে দাবি করেন তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS