ভিডিও

‘বিদেশ দক্ষ জনশক্তি পাঠাতে দেশভিত্তিক প্রশিক্ষণ দেওয়া হবে’:প্রতিমন্ত্রী

প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আপডেট: মে ২৫, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি পাঠাতে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, ‘যে দেশে যে ধরনের জনবলের চাহিদা আছে, সে দেশে সেই ধরনের জনবল পাঠানো হবে। সে লক্ষ্যে আমরা চাহিদাভিত্তিক বা দেশভিত্তিক প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনবল পাঠানোর ব্যবস্থা নেবো।’

শনিবার (২৫ মে) দুবাইয়ের একটি হোটেলে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন। বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে যেসব কোম্পানি জনবল আমদানি করে থাকে তাদের মধ্য থেকে প্রথম সারির ১৬টি কোম্পানির চেয়ারম্যান বা প্রধান নির্বাহীকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। 

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খাইরুল আলম, বাংলাদেশ কনস্যুলেট, দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, কনস্যুলেটের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বেশিরভাগ কোম্পানির ভিসা প্রসেসিংয়ে দীর্ঘসূত্রতার বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী জানান, এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সমাধান উদ্যোগ নেওয়া হবে।

সংযুক্ত আরব আমিরাতে দক্ষ জনশক্তি পাঠাতে কী ধরনের পদক্ষেপ গ্রহণ করা যায়, কী ধরনের দক্ষ জনশক্তি বা কোন ধরনের চাহিদাসম্পন্ন কর্মী তাদের প্রয়োজন এবং বাংলাদেশ থেকে আরও বেশিসংখ্যক কর্মী পাঠাতে করণীয় বিষয়ে সভায় আলোচনা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS