ভিডিও

তীব্র গরমে স্বস্তি দিচ্ছে তালের শাঁস

প্রকাশিত: মে ২৬, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আপডেট: মে ২৬, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : গ্রীষ্মের তীব্র দাবদাহ আর প্রখর রোদে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এর মাঝেই বাজারে আসতে শুরু করেছে নানা রকমের ফল। গ্রীষ্মকালীন দেশীয় ফলের মধ্যে কাঁচা তালের শাঁস অন্যতম। ইতোমধ্যেই দিনাজপুরের ফুলবাড়ীতে শুরু হয়েছে তালশাঁস বিক্রি। বছরের নতুন ফল হওয়ায় এর চাহিদার সাথে দামও একটু বেশি। মৌসুমী ব্যবসায়ীরা বিভিন্ন এলাকা থেকে এসব তালশাঁস সংগ্রহ করে বিক্রি করেন।

আজ রোববার (২৬ মে) সকালে ফুলবাড়ী বাজারের কালীবাড়ি এলাকায় সড়কের পাশে আলিমুদ্দিন শেখ (৮৪) নামের এক ব্যক্তিকে তালশাঁস বিক্রি করতে দেখা যায়। দক্ষ হাতে ধারালো দায়ের কোপে মুহূর্তেই তাল থেকে শাঁস বের করে ক্রেতার হাতে তুলে দিচ্ছেন তিনি।

ব্যবসায়ী আলিমুদ্দিন শেখ জানান, পাকিস্তান আমল থেকে তালশাঁস বিক্রি করেন তিনি। সেসময় এক টাকায় ৮/১০টি তাল শাঁস বিক্রি করলেও এখন একটি শাঁস বিক্রি করছেন ১০ টাকায়। আগে যে পরিমাণ তাল গাছ ছিল এখন আর তেমন গাছ নেই, তাই বিভিন্ন এলাকা থেকে তাল সংগ্রহ করতে হচ্ছে।

তিনি আরও বলেন, ফুলবাড়ীতে তেমন তালগাছের বাগান না থাকায় বিভিন্ন জেলা থেকে তাল এনে বিক্রি করতে খরচও বেশি। তাছাড়া মৌসুমে প্রথম ফল হওয়ায় আড়তে বেশি দামে কিনতে হচ্ছে। গতবছর ৫টাকা পিছ হিসেবে বিক্রি করেছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS