ভিডিও

হাইকোর্টের আদেশ জালিয়াতি মামলা 

জামিন পেলেন দুপচাঁচিয়ার মেয়র জাহাঙ্গীর

প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০৯:২৯ রাত
আপডেট: মে ২৭, ২০২৪, ০৯:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : হাইকোর্টের আদেশ জালিয়াতি মামলায় বগুড়ার দুপচাঁচিয়া পৌর সভার মেয়র ও বিএনপি নেতা জাহাঙ্গীর আলমের জামিন ১ বছরের জন্য মঞ্জুর করেছেন সুপ্রীম কোর্টের আপীল বিভাগ।

হাইকোর্টের আদেশ জালিয়াতি সৃষ্টিসহ দুর্নীতির মাধ্যমে জাল আদেশ বগুড়ার স্পেশাল জজ আদালতে দাখিলের এই মামলায় গতকাল সোমবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে চার বিচারপতির আপীল বেঞ্চ ওই আদেশ দেন। মেয়র জাহাঙ্গীর আলম বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা সদরের সিও অফিস রোডের মোঃ আফতাব হোসেনের ছেলে।

মামলা সূত্রে জানাগেছে, হাইকোর্টের ২০১৪৪/ ২০১০ ফৌজদারী মিস কেসের ভুয়া আদেশনামা ওই আসামিসহ অপর আসামিরা বগুড়ার স্পেশাল জজ আদালতে বিচারাধীন ৪/২০০৮ স্পেশাল মামলায় দাখিল করে ওই মামলার বিচার কার্যক্রম স্থগিত করার আদেশ হাসিল করেন।

পরে হাইকোর্টের ১১২৮/২০২২ নম্বর রীট পিটিশন মামলার ২০২২ সালের ১৬ মার্চ তারিখের রায়ের আলোকে ওই আসামিদের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করার জন্য রেজিষ্ট্রার জেনারেল (ভারপ্রাপ্ত) এর আদেশে ও মামলা পরিচালনার ক্ষমতা প্রাপ্ত হয়ে হাইকোর্টের রীট শাখার সুপারিনটেডেন্ট মোঃ আব্দুল মোমেন বাদি বগুড়ার সিনিয়র স্পেশাল জজ আদালতে মেয়র জাহাঙ্গীরসহ ৩ জনকে আসামি করে  ৩পি/২০২২ মামলা দায়ের করে।

মামলাটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশন বগুড়া কার্যালয়ে প্রেরন করেন। দুদক বগুড়া জলা কার্যালয় হতে মামলাটি ঢাকায় প্রধান কর্যালয়ে প্রেরণ করলে প্রধান কার্যাললয়ের নির্দেশে দুদক বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বাদি হয়ে গত বছরের ১৩ মার্চ এই মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্ত শেষে দুদক বগুড়া জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ হাফিজুর রহমান, দুপচাঁচিয়া পৌর সভার মেয়র জাহাঙ্গীর আলমসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন।

এই মামলার অপর পলাতক আসামীরা হলো বগুড়া শহরের উত্তর জয়পুরপাড়ার রতন চন্দ্র দাসের ছেলে দুপচাঁচিয়া পৌরসভার সচিব কার্তিক চন্দ্র দাস এবং দুপচাঁচিয়ার ধাপ সুকুম বাড়ির আলহাজ্ব সোলাইমান আলীর ছেলে শিক্ষানবীশ আইনজীবী মোঃ আব্দুল মজিদ।

আসামি জাহাঙ্গীর আলম গত ৭ মার্চ বৃহস্পতিবার বগুড়ার সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। ওই আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ এ কে এম মোজাম্মেল হক চৌধুরী জামিনের আবেদন শুনানী অন্তে  জাহাঙ্গীর আলমের জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরনের আদেশ দেন।

ওই আদেশের পর হাইকোটের একটি বেঞ্চ হতে মেয়র জাহাঙ্গীর আলমের জামিন মঞ্জুর করা হলে দুদকের পক্ষে হতে হাইকোর্টের ওই জামিনের আদেশ স্থগিতের জন্য আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করা হলে আপীল বিভাগের চেম্বার বিচারপতি হাইকোর্টের জামিনের আদেশ স্থগিত করেন। আপীল বিভাগে গতকাল প্রধান বিচারপতির নেতৃত্বে ৪ বিচারপতি মেয়র জাহাঙ্গীর আলমের জামিন ১ বছরের জন্য মঞ্জুর করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS