ভিডিও

সুদের টাকা না দেওয়ায় লেবার সর্দারক তুলে নিয়ে গিয়ে মারপিটের অভিযোগ

অভিযোগ অস্বীকার মহিলা ভাইস চেয়ারম্যানের

প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০৯:৪৩ রাত
আপডেট: মে ২৭, ২০২৪, ০৯:৪৩ রাত
আমাদেরকে ফলো করুন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাটে সুদের টাকা না দেওয়ার অভিযোগ এনে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের লেবার সর্দার মামুনুর রশিদকে (৪৮) তুলে নিয়ে উপজেলা পরিষদের নবনির্বাচিত মহিলা ভাইস নার্গিস আক্তারের বিরুদ্ধে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় আহত ওই ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। গত শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার চাটশাল নামক গ্রামের রাস্তায় মাটিকাটা চলাকালীন ওই সর্দারকে তুলে নিয়ে গিয়ে মারধর করা হয়।

স্থানীয় ও কর্মসৃজন প্রকল্পের শ্রমিকেরা জানান, রাস্তায় মাটিকাটা চলাকালে মহিলা ভাইস চেয়ারম্যানের ছেলেসহ অপরিচিত ৭/৮ জনের একটি দল চারটি মোটরসাইকেল নিয়ে প্রকল্পের সর্দার মামুনুর রশিদকে তুলে নিয়ে যায়। এসময় প্রকল্পের মহিলা শ্রমিকরা বাধা দিলে তারা জানান, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তারের নির্দেশে তাকে নিয়ে যাওয়া হচ্ছে কিছুক্ষণ পর ফেরত পাঠানো হবে।

ভুক্তভোগী মামুনুর রশিদ বলেন, ‘এক বছর আগে আমার গ্রামের লিটন, মনোয়ার, গোলবাহার, মাহাতাব ও আমিসহ ১১ জন মিলে সপ্তাহে প্রতি হাজারে ১০০ টাকা সুদে সর্বমোট ৫৮ হাজার টাকা নিয়েছিলাম। এরপর এক বছরের মধ্যে সুদে-আসলে ৭৫ হাজার টাকা ফেরত দিলেও তিনি আরও অতিরিক্ত টাকা দাবি করে আমাকে ৭/৮ জন মিলে একটি বাগানে তুলে নিয়ে গিয়ে মারধর করেন।

এছাড়াও সুদের টাকা লেনদেনের কোন ধরনের চুক্তিপত্র না থাকায় মহিলা ভাইস চেয়ারম্যানের ভাই আজিজুল ইসলাম তিনটি সাদা স্ট্যাম্পে জোর করে স্বাক্ষর করে নেন। এ ব্যাপারে নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, মামুনুর রশিদ নামের ব্যক্তিকে মারধরের অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন।

গত প্রায় দুই বছর আগে তিনি আমার কাছ থেকে এক লাখ টাকা নিয়ে তার সুদ আসল এক টাকাও পরিশোধ করেননি। আমার ম্যানেজার টাকা চাইতে গেলে টাকা না দিয়ে তিনি আমার কাছে এসেছিলেন। সেখানে অরুপ নামের এক পুলিশ কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন। সবার উপস্থিতিতে তিনি আগামী এক মাসের মধ্যে টাকা পরিশোধ করার কথা বলে চলে যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, এ বিষয়ে আমরা অবগত আছি। পালশা ইউপি চেয়ারম্যানকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, ঘটনাস্থলে আমরা কেউ যাইনি।

তবে এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পালশা ইউপি চেয়ারম্যান কবিরুল ইসলাম প্রধান জানান, দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এই বিষয়ে দায়িত্ব নিয়েছেন, দেখা যাক কী হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS