ভিডিও

রিমালের প্রভাবে বগুড়ায় দিনভর বৃষ্টি-বাতাস বিদ্যুৎ না থাকায় জনদুর্ভোগ চরমে

প্রকাশিত: মে ২৭, ২০২৪, ১০:০৯ রাত
আপডেট: মে ২৮, ২০২৪, ১০:৪৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আজ সোমবার (২৭ মে) বগুড়ায় সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। সাথে বইছিল দমকা হাওয়াও। দিনভর চলা এই বৃষ্টি কখনো বাড়ছে, কখনো কমছে। এছাড়াও দিনভর অন্যান্য স্থানের মত বগুড়াতেও বিদ্যুৎ বিভ্রাটে স্বাভাবিক কাজকর্মে ভাটা পড়ে। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বগুড়ায় বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হয়নি।

আজ সোমবার (২৭ মে) বগুড়ায় সকাল ৬টা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ৪৮ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে। মাঝে মাঝে বয়ে যাওয়া দমকা হাওয়ার গতিবেগ ছিল ৩০ থেকে ৩৫ কিলোমিটার। এই অবস্থায় একান্ত প্রয়োজনে যারা সকালে বাড়ি থেকে বের হয়েছিলেন তারা রাস্তায় বের হয়ে যানবাহন সমস্যায় পড়েছিলেন।

বৃষ্টির কারণে যেসব অটোরিকশা ও রিকশাচালকেরা বৃষ্টির দোহাই দিয়ে বাড়তি ভাড়া আদায় করেছে। শহরের বাইরের যাত্রীরা যানবাহনের অপেক্ষায় থেকে বৃষ্টি ও ঝাড়ো বাতাসে ভিজে গেছেন।

এদিকে সকালে বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার সাথে সাথে বগুড়ায় বিদ্যুৎ বিভ্রাট শুরু হয়। কয়েকটি এলাকায় মাঝে আসছিল কিছু সময়ের জন্য বিদ্যুৎ এলেও শহরের অধিকাংশ এলাকাতেই আজ সোমবার (২৭ মে) সকাল থেকে রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ আসেনি।

এ কারণে অধিকাংশ বাড়ির সংরক্ষিত পানি নি:শেষ হয়ে যায়। ফলে দৈনন্দিন কাজে যতটুকু পানির প্রয়োজন, তার কিছুই আর অবশিষ্ট না থাকায় মানুষের দুর্ভোগ চরমে ওঠে। এ দিকে অধিকাংশ মোবাইলের চার্জ শেষ হয়ে যাওয়ায় রিচার্জ করতে পারেন না এর গ্রাহকরা। এ ছাড়া এই সময়টাতে অনেক জায়গায় মোবাইলের নেটওয়ার্কও বিঘ্নিত হয়।

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে হওয়া বৃষ্টিতে বগুড়ার অনেক এলাকায় পানি জমে আবার তা নেমে গেলেও সারা শহর কাদা পানিতে সয়লাব হয়ে যায়। বগুড়ার সাতমাথা, গোহাইল রোড, শেরপুর রোড, নবাববাড়ি রোড, স্টেশন রোড, নিউ মার্কেটের সামনেসহ বেশ কিছু নিচু এলাকায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতাসহ নোংরা কাদায় চলাচলে সমস্যার সৃষ্টি হয়। 

বগুড়া আবহাওয়া অফিস সূত্র জানান, মঙ্গলবারও সারাদিন থেমে থেমে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রাও কমেছে। আজ সোমবার (২৭ মে) বগুড়ার তাপমাত্রা ছিল ২৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS