ভিডিও

২৯৯টি কেন্দ্রে দিনাজপুরে তিনটি  উপজেলা পরিষদের নির্বাচন

প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৮:০৯ রাত
আপডেট: মে ২৮, ২০২৪, ০৮:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য দিনাজপুরের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী বুধবার। গত সোমবার শেষ হয়েছে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ৩১ প্রার্থীর প্রচার-প্রচারণা। আজ সকাল ৮টা থেকে তিনটি উপজেলার ২৯৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। এই তিন উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৭ লাখ ৯৪ হাজার ১০৮ জন।

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য দিনাজপুর জেলার সদর, খানসামা ও চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ৩১ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ হয় গত ১৩ মে। প্রতীক পেয়েই ১৩ মে থেকেই প্রচার-প্রচারণা শুরু করে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা।

প্রত্যন্ত গ্রামাঞ্চলের তেমন পোস্টার ও ব্যানার চোখে না পড়লেও শহর বিভিন্ন বাজারগুলোতে শোভা পায় প্রার্থীদের পোস্টার ও ব্যানার। বিভিন্ন প্রার্থীদের মাইকিং চলে শহর ও গ্রামাঞ্চলের বিভিন্ন হাট-বাজারগুলোতে। টানা ১৫ দিন এই প্রচার-প্রচারণা শেষ হয় সোমবার।

দিনাজপুর সদর উপজেলা : দিনাজপুর সদর উপজেলা পরিষদের ১৪৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ২শ’ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৮ হাজার, মহিলা ভোটার ২ লাখ ১৯৮ জন এবং হিজড়া ভোটার দু’জন। এই উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে দু’জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন দু’জন।

খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের জন্য স্থাপন করা হয়েছে ৫৭টি ভোটকেন্দ্র। এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৪৭ হাজার ৫১৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭৪ হাজার ৭৩৬ জন, মহিলা ভোটার ৭২ হাজার ৭৮২ জন এবং হিজড়া ভোটার একজন। এই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চিরিরবন্দর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ২ লাখ ৫৮ হাজার ৩৮৯ জন ভোটারের জন্য কেন্দ্র স্থাপন করা হয়েছে ৯৫টি। মোট ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ৩০ হাজার ১২৬ জন, মহিলা ভোটার ১ লাখ ২৮ হাজার ২৬১ জন এবং হিজড়া ভোটার একজন। এই উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন চারজন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS