ভিডিও

কাহালুতে ট্রেনের বগি লাইনচ্যুত, ৩ ঘন্টা রেল চলাচল বন্ধ

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৫:৩২ বিকাল
আপডেট: মে ২৯, ২০২৪, ০৯:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

কাহালু  (বগুড়া) প্রতিনিধি : বগুড়া জেলার কাহালু রেল স্টেশনের কাছে সান্তাহার থেকে ছেড়ে আসা ১৯ আপ (বগুড়া কমিউটার) ট্রেনের বগি লাইনচ্যুত হবার কারণে প্রায় তিন ঘণ্টা ধরে সান্তাহার-বোনারপাড়া লাইনের সকল ট্রেন চলাচল বন্ধ ছিল।

আজ বুধবার (২৯ মে) বিকেল ৩টা ১০ মিনিটের সময় কাহালু রেলস্টেশন থেকে সামান্য পশ্চিমে জামতলা গ্রামের পাশে ২০ নং আউটার সিগনালে লালমনিরহাটগামী ওই ট্রেনের ৩ নং বগিটি (২১২১) লাইন লাইনচ্যুত হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ  হতাহত হয়নি।

কাহালু রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, লালমনিরহাট থেকে ঢাকা গামী লালমনি এক্সপ্রেস ট্রেনের সাথে কাহালু রেল স্টেশনে ১৯ আপ ট্রেনের ক্রসিং হবার কথা ছিল।

সে অনুয়ায়ী কাহালু স্টেশন কর্তৃপক্ষ ১৯ আপ ট্রেনটিকে দুই নম্বর লাইনে নেওয়ার সময় স্টেশনে পৌছার আগেই উল্লেখিত স্থানে ট্রেনের ৩ নং বগি (২১২১) লাইনচ্যুত হয়ে ২ নং লাইনসহ  ১নং রেল লাইটি বন্ধ হয়ে যায়।

এর ফলে প্রায় তিন ঘণ্টা ধরে সান্তাহার-বোনারপাড়া লাইনের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে এ ঘটনার পর ৩ নং বগিটি অন্যান্য বগি থেকে বিচ্ছিন্ন করা হয়।

পরে সান্তাহার থেকে একটি ইঞ্জিন এনে বাকি বগিগুলো কাহালু রেলস্টেশনের এক নম্বর লাইনে নিয়ে যাওয়া হয় এবং এরপর আবার ওই বগিগুলো ২ নম্বর লাইনে স্থানান্তর করা হলে সন্ধ্যা ৬ টার দিকে ১ নং লাইন সচল হয়ে যায় এবং এরপর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক পর্যায়ে চলে আসে।

কাহালু স্টেশন মাস্টার শাহ আলম ট্রেন লাইনচ্যুত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS