ভিডিও

হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে কাঁচামরিচ আমদানি কমেছে দাম

প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৮:০৩ রাত
আপডেট: মে ২৯, ২০২৪, ০৮:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচামরিচ আমদানি বেড়েছে। এতে দেশীয় কাঁচামরিচের দাম কেজিতে কমেছে ২০ থেকে ৪০ টাকা। আজ বুধবার (২৯ মে) দুপুরে হিলি স্থলবন্দর ও বাজার ঘুরে দেখা যায়, একসপ্তাহ আগে প্রতি কেজি দেশী কাঁচামরিচ ১৪০ থেকে ১৬০ টাকা দরে বিক্রি হয়েছে।

আজ বুধবার (২৯ মে) সেই কাঁচামরিচ মানভেদে ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে বন্দরের আমদানিকৃত কাঁচামরিচ পাইকারি ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি করতে দেখা যায়। হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী সংগনিরোধ কর্মকর্তা মো. ইউসুফ আলী বলেন, গত বছরের ২৩ নভেম্বর এই বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি হয়।

এরপর ৫ মাস ৬ দিন বন্ধের পর আবারও কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। এই পর্যন্ত বন্দরের ৮ জন আমদানিকারককে ৩ হাজার ৫০০ মেট্রিক টন কাঁচামরিচ আমদানির অনুমতি দিয়েছে।

পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষ জানায়, অনুমতি পাওয়ার পর গত বৃহস্পতিবার বিকেলে বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। এখন প্রতিদিনই হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি হচ্ছে। এতে বন্দর থেকে সরকারের রাজস্ব আয় যেমন বেড়েছে, তেমনি বন্দর কর্তৃপক্ষ ও শ্রমিকদের দৈনন্দিন আয়ও বেড়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS