ভিডিও

২ মাদ্রাসাছাত্রীকে যৌন নিপীড়ন, অধ্যক্ষ গ্রেফতার

প্রকাশিত: মে ৩১, ২০২৪, ০৯:২১ রাত
আপডেট: মে ৩১, ২০২৪, ০৯:২১ রাত
আমাদেরকে ফলো করুন

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে দুই ছাত্রীকে (১১) যৌন নিপীড়নের অভিযোগে মাদানিয়া মহিলা কওমি মাদ্রাসার অধ্যক্ষ হুমায়ুন কবীরকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে জেলা শহরের সতাল এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত হুমায়ুন কবীর জেলার করিমগঞ্জ উপজেলার নানশ্রী গ্রামের বাসিন্দা। 
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই দুই ছাত্রী মাদ্রাসার আবাসিক বোর্ডিংয়ে থেকে পড়ালেখা করে। তিন মাস ধরে ওদের কুপ্রস্তাব দিচ্ছিলেন অধ্যক্ষ। গত বুধবার রাত ৮টার দিকে এই দুই শিশুকে নিজের অফিস কক্ষে ডেকে নিয়ে দরজা বন্ধ করে যৌন নিপীড়ন করেন হুমায়ুন কবীর। এ সময় ভুক্তভোগী দুই ছাত্রী চিৎকার করলে তাদের গলা চেপে ধরেন। পরে কৌশলে অফিস কক্ষ থেকে বের হয়ে বাসায় গিয়ে তারা পরিবারের সদস্যদের ঘটনাটি জানায়। 
এ ঘটনায় পরদিন ওই দুই ছাত্রীর একজনের মা বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় অধ্যক্ষের বিরুদ্ধে যৌন নিপীড়নের মামলা করেন। 
ভুক্তভোগী এক ছাত্রীর মা বলেন, ‘বাচ্চারা কি মাদ্রাসায়ও নিরাপদ না? আমরা আল্লাহর রাস্তায় জ্ঞান বৃদ্ধির জন্য সন্তানকে মাদ্রাসায় দিয়েছি। কিন্তু সেখানেও আমাদের সন্তান নিরাপদ রইল না। আল্লাহর পথে শিক্ষা দেওয়ার বদলে তারা শয়তানের শিক্ষা দিতে চেয়েছে। আমাদের সন্তানদের মতো যেন অন্য কারও সন্তান এমন ঘটনার শিকার না হয়। এমন ঘটনা ঘটতে থাকলে মাদ্রাসায় পড়াশোনা করানোর প্রতি মানুষের আস্থা উঠে যাবে।’
এ বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, আসামিকে গ্রেফতার করা হয়েছে।  শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করলে বিচারক তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS