ভিডিও

চাঁদা না পেয়ে ঘেরে হামলা,  ইউপি চেয়ারম্যান কারাগারে

প্রকাশিত: মে ৩১, ২০২৪, ১০:২৫ রাত
আপডেট: মে ৩১, ২০২৪, ১০:২৫ রাত
আমাদেরকে ফলো করুন

বরিশাল প্রতিনিধি : বরিশালের উজিরপুরে চাঁদা না দেওয়ায় মাছের ঘেরসহ পোল্ট্রি খামারে হামলা মামলায় ভাইসহ এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার বরিশালের সিনিয়র বিচারক মাহফুজুর রহমান দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলায় অন্য তিন আসামির জামিন মঞ্জুর করেন। কারাগারে পাঠানো আসামিরা হলেন- উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহিন হাওলাদার ও তার চাচাতো ভাই ইলিয়াস হাওলাদার। 
মামলার বরাতে আইনজীবী মুজিবুর রহমান জানান, সাতলা ইউনিয়নের পশ্চিম সাতলা গ্রামের বাসিন্দা ইদ্রিস হাওলাদারের মাছের ঘের, পোল্ট্রি খামার, মাছ-মুরগির খাদ্য, ওষুধ ও কীটনাশকসহ বিভিন্ন ব্যবসা রয়েছে। ইদ্রিস হাওলাদার পশ্চিম সাতলা গ্রামে নতুন একটি মাছের ঘের করার কাজ শুরু করেন। তখন ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদারের নেতৃত্বে আসামিরা ইদ্রিসের কাছে এক কোটি টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় বিভিন্ন সময় আসামিরা হুমকি দেন। 
গত ১৬ মার্চ গভীর রাতে আসামিরা দেশীয় অস্ত্র, কেরোসিন ও পেট্রোল নিয়ে মাছের ঘেরে হামলা চালান। এ সময় ঘেরের জন্য বানানো ঘরে রাখা বিভিন্ন মূল্যবান মালপত্র কুপিয়ে ও আগুনে পুড়িয়ে নষ্ট করেন। এ ঘটনায় ১৮ মার্চ ইদ্রিস হাওলাদার বাদী হয়ে উজিরপুর মডেল থানায় মামলা করেন। মামলায় পাঁচ আসামি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত ভাইসহ ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS