ভিডিও

উপজেলা পরিষদ নির্বাচন

নন্দীগ্রামে প্রার্থী ছুটছেন ভোটের বাড়ি, দিচ্ছেন প্রতিশ্রুতি

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০৯:০০ রাত
আপডেট: জুন ০১, ২০২৪, ০৯:০০ রাত
আমাদেরকে ফলো করুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : চতুর্থ ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৫জুন বুধবার। বগুড়ার নন্দীগ্রামে প্রচার ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। আগামী সোমবার রাত ১২টা পর্যন্ত প্রার্থীরা নির্বাচনী প্রচার চালাতে পারবেন।

শেষ সময়ে কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে ভোটারদের বাড়িতে ছুটছেন প্রার্থীরা। এলাকাজুড়ে বইছে নির্বাচনী আমেজ। সব প্রার্থী উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিলেও যোগ্য প্রার্থীকেই বেছে নিতে চান ভোটাররা।

ভোটযুদ্ধে অংশ নেওয়া চেয়ারম্যান পদে ৪জন প্রার্থীরা হলেন আওয়ামী লীগ নেতা ও দুইবারের নির্বাচিত বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ (আনারস), উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য আনোয়ার হোসেন রানা (মোটরসাইকেল), উপজেলা আওয়ামী লীগ নেতা নজিবুল্লাহ মজনু মন্ডল (ঘোড়া) ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ (দোয়াত কলম)।

ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী হলেন উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত (মাইক), উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শুভ আহম্মেদ (টিউবওয়েল), উপজেলা যুব সংহতির আহবায়ক সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল (চশমা) এবং সাবেক ইউপি চেয়ারম্যান এড. ইলিয়াস আলী (তালা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থী হলেন বিএনপির মহিলাদল নেত্রী ও দুইবারের নির্বাচিত বর্তমান ভাইস চেয়ারম্যান শ্রাবনী আকতার বানু (হাঁস) ও মহিলা আওয়ামী লীগ নেত্রী খালেদা বেগম (কলস)। কর্মিসভা, উঠান বৈঠক, লিফলেট বিতরণ, পথসভাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করছেন। তারা ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করছেন।

উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে আনারস প্রতীকে ভোট প্রার্থনা করছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ। উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, তৃতীয়বার নির্বাচিত হলে অসমাপ্ত উন্নয়ন বাস্তবায়ন করে স্মার্ট উপজেলা গড়বেন।

এদিকে মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রচারণায় আছেন চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন রানা। ভোটারদের বলছেন, তিনি নির্বাচিত হলে দৃশ্যমান উন্নয়ন করবেন। অন্যদিকে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরাও বসে নেই।

হাট-বাজার থেকে শুরু করে চা-স্টলে যাচ্ছেন প্রার্থীরা। যোগ্য প্রার্থী বেছে নেয়ার পাশাপাশি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চান ভোটাররা। তারা পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে আগামী পাঁচ বছরে জন্য যোগ্য জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। এজন্য ভোট কেন্দ্রে আসা-যাওয়ার পথে ভোটারদের ভয়ভীতি ও বাধা দেওয়া হলে আইনশৃঙ্খলা বাহীনির কঠোর পদক্ষেপ দেখতে চান।

নন্দীগ্রাম উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ১৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৩৪৯ জন এবং নারী ভোটার ৭৮ হাজার ৮৪১ জন। আগামী ৫ জুন বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ৪৯টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS