ভিডিও

ধুনটে আন্তঃজেলা ডাকাত দলের ২ সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার, মিনি ট্রাক জব্দ

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ০৯:৩০ রাত
আপডেট: জুন ০১, ২০২৪, ০৯:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় তৈরি অস্ত্রসহ একাধিক মামলার আসামি আন্তঃজেলা ডাকাত দলের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাক (ঢাকা-ন-১২-৪০২৮) জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, আদমদীঘি উপজেলার কোমল দোগাছি গ্রামের আলাউদ্দিনের ছেলে রব্বানী (৩৫) ও ধুনট উপজেলার শহড়াবাড়ি গ্রামের আজিজার রহমানের ছেলে জিয়াউর রহমান (৪৫) ।

গত শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে ডাকাতির প্রস্তুতিকালে ধুনট উপজেলার চিকাশি ইউনিয়নের বড়চাপড়া কদমতলা এলাকায় পাকা রাস্তার উপর থেকে তাদের গ্রেফতার করা হয়। এরমধ্যে রব্বানীর বিরুদ্ধে ২০১৭ সালে থেকে ২০২৪ সাল পর্যন্ত দেশের বিভিন্ন থানায় চুরি, ডাকাতি, ছিনতাইসহ ৬টি মামলা রয়েছে এবং জিয়াউর রহমানের বিরুদ্ধে চুরি, ডাকাতি, ছিনতাইসহ ৩টি মামলা রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, রব্বানী ও জিয়াউর আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। শুক্রবার রাতে রব্বানী ও জিয়াউরসহ ৬-৭ জন ডাকাত একটি ট্রাকে চড়ে উপজেলার চিকাশি ইউনিয়ন এলাকায় প্রবেশ করে। এরপর বড়চাপড়া কদমতলা এলাকায় পাকা রাস্তার উপর ট্রাক দাঁড় করিয়ে ডাকাতির পরিকল্পনার সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে রব্বানী ও জিয়াউরকে গ্রেফতার করে।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের অন্য সদস্যরা ঘটনাস্থল থেকে কৌশলে সটকে পড়ে। পুলিশ ওই ট্রাক থেকে একটি হাসুয়া, লোহার রড, লাঠিসোডাসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করেছে। এ ঘটনায় রব্বানী ও জিয়াউরসহ অজ্ঞাত ৬-৭ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, শনিবার দুপুরের দিকে সাত দিনের রিমান্ড চেয়ে রব্বানী ও জিয়াউর রহমানকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ মামলার পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS