ভিডিও

শহিদ জিয়া প্রতিষ্ঠিত গণতন্ত্র উদ্ধারের জন্য তারেক রহমানের নেতৃত্বে সংগ্রাম চলছে : এড. রুহুল কবির রিজভী

প্রকাশিত: জুন ০১, ২০২৪, ১০:৩০ রাত
আপডেট: জুন ০১, ২০২৪, ১০:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকীর আলোচনা সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী বলেছেন, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত গণতন্ত্র উদ্ধারের জন্য তারেক রহমানের নেতৃত্বে সংগ্রাম চলছে।

এই সংগ্রাম মানুষের অধিকার আদায়ের সংগ্রাম। ক্ষুধা দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার সংগ্রাম। তিনি বলেন, ১৯৭৪ এ দুভিক্ষের মধ্যে দিয়ে আওয়ামীলীগ গোটা জাতিকে অন্ধকারে রেখেছিলো। জিয়া ক্ষমতায় আসার পর সেই অন্ধকার থেকে দেশকে আলোয় নিয়ে এসেছিলো।

এই সরকার আবার দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। তিনি বলেন, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শেখ হাসিনাকে দেশে ফিরে এনে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। অথচ আওয়ামীলীগ তাদেরকে রাজনীতি করার ক্ষমতা ফিরে দেওয়ার কথা স্বীকার করে। জিয়ার নাম সব কিছু থেকে মুছে দেওয়ার অপচেষ্টা করা হচ্ছে। গত ১৭ বছরে জিয়া, খালেদা জিয়া এবং তারেক রহমানের নামে শুধু বিষদগার করা হচ্ছে।

তিনি বলেন, আওয়ামীলীগ অপকর্ম করে বিএনপির ঘারে চাপানোর চেষ্টা করছে। তিনি বলেন দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করা হচ্ছে। জিয়া দেশে গার্মেন্টস সেক্টর এবং বিদেশে কর্মী পাঠানোর মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনের যে রাস্তা তৈরী করে দিয়েছে দেশ এখনো সেই রাস্তার উপর দিয়ে চলছে। সরকার বৈদেশিক মুদ্র অর্জনে নতুন কোন খাতের সৃষ্টি করতে পারেনি।

তিনি বলেন, জ্বালানী তেলের দাম বাড়ানো হয়েছে। পানির দাম বাড়ানো হয়েছে। বিদ্যুৎ এর দাম বাড়ানো হয়েছে। কুইক রেন্টালের নামে কোটি কোটি টাকা আত্মসাত করা হয়েছে।

রিজভী বলেন, সরকার এমন আইজিপি সৃষ্টি করেছেন যিনি হাজার হাজার কোটি টাকার মালিক। দেশে বিদেশে সম্পদের পাহাড় গড়েছে। তিনি বলেন, সেনা চোরাকারবারী, সন্ত্রাসীরা এই সরকারের মন্ত্রী এমপি। বেনজিরের কাহিনী আরব্য কাহিনীকেও হার মানিয়েছে।

বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আলোচনা করেন,বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক মেয়র এড. একেএম মাহবুবর রহমান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাধরণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় সদস্য ভিপি সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, এড. একেএম সাইফুল ইসলাম, এড. আব্দুল বাসেত, জেলা বিএনপির সহ সভাপতি একেএম আহসানুল তৈয়ব জাকির, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের প্রফেসর ড. হাছানাত আলী, বগুড়া জেলা ড্যাবের সভাপতি ডা. শাহ মো. শাজাহান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মতিনুর রহমান প্রমুখ।

বগুড়া জেলা বিএনপির সাংগঠনিক সহিদ উন নবী সালাম, কেএম খায়রুল বাশার ও জাহিদুল ইসলাম হেলালের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুবদল নেতা খাদেমুল ইসলাম খাদেম, জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবক দল নেতা শুভ, আবু হাসান, কৃষকদলের আহবায়ক এনামুল হক সুমন, ছাত্রদল নেতা সাইদুর রহমান, নুরে আলম সিদ্দিক রিগ্যান প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS