ভিডিও

বগুড়া সদরের ভাইস চেয়ারম্যান পদে স্থগিতকৃত নির্বাচন ৯ জুন

২৯ মে‘র মুদ্রিত ব্যালটেই নির্বাচন

প্রকাশিত: জুন ০২, ২০২৪, ০৯:৪৩ রাত
আপডেট: জুন ০৩, ২০২৪, ১১:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় স্থগিত হওয়া ভাইস চেয়ারম্যান পদের নির্বাচন আগামী ৯ জুন রোববার  অনুষ্ঠিত হবে। গত ২৯ মে অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ইফতারুল ইসলাম মামুনের অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন স্থগিত করা হয়।

মামুন অভিযোগ করেন, প্রতীক হিসেবে তাকে কাঠি দেওয়া আইসক্রিম এর ছবি সম্বলিত নমুনা দেওয়া হয়। যাতে উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার সৈয়দ আবু ছাইদ স্বাক্ষর করেন। কিন্তু ভোটের দিন তিনি দেখতে পান ব্যালটে তাকে দেওয়া প্রতীক নাই। নির্বাচন কমিশনের উচ্চ পর্যায়ে অভিযোগ করায় ওই দিন ভোট স্থগিত করা হয়।

আজ রোববার (২ জুন) জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে স্থগিত করা নির্বাচন আগামী ৯ জুন অনুষ্ঠিত হবে। তবে কাঠি দেওয়া আইসক্রিম নয় ২৯ মে‘র নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে যে প্রতীক ছাপা হয়েছে সেই প্রতীকেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

২৯ মে‘র মুদ্রিত ব্যালটেই নির্বাচন হবে প্রতীকের কোন পরিবর্তন হবে না। অর্থাৎ ‘কোণ আইসক্রিম’ আকৃতির যে প্রতীক রয়েছে তাতেই ৯ জুনের নির্বাচন হবে। এর জন্য নতুন করে আর কোন তফসিল হবে না। ব্যালটে যে প্রতীক ছাপা হয়েছে সেই প্রতীকেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে ৯ জুন এর নির্বাচনকে সামনে রেখে আজ রোববার (২ জুন) রাতে জেলা নির্বাচন অফিসে ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে সভা করেছে সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো.মাহমুদ হাসান। সভায় এই পদের প্রদ্বিন্দ্বী ১৬ জন প্রার্থীই উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS