ভিডিও

চট্টগ্রামে পাঁচতলা ভবন হেলে পড়েছে

প্রকাশিত: জুন ০৬, ২০২৪, ১০:৫৮ দুপুর
আপডেট: জুন ০৬, ২০২৪, ০১:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক: চট্টগ্রামে একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। নগরীর চান্দগাঁও থানার বাহির সিগন্যাল এলাকার বড়ুয়া পাড়ায় নবরত্ন নামের ভবনটির ওপরের অংশ ছয় ইঞ্চি থেকে ১৮ ইঞ্চি পর্যন্ত পাশের ভবনের দিকে হেলে পড়ে।

বুধবার (৫ জুন) রাতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) পরিদর্শক দল ঘটনাস্থল পরিদর্শন করে। তারা ভবন হেলে পড়ার সত্যতা পেয়েছে।সিডিএর তথ্য অনুযায়ী, ভবনটিতে নয়টি পরিবার বসবাস করে। নয়জন মালিক ১২ বছর আগে পাঁচতলা ভবন নির্মাণ করেছেন।

গতকাল বুধবার সন্ধ্যায় ভবন হেলে পড়ার খবর পেয়ে সরেজমিনে পরিদর্শনে যায় সিডিএর পরিদর্শক দল। প্রাথমিকভাবে ভবনটি আধা ফুট থেকে দেড় ফুট হেলে পড়েছে বলে মনে করছেন তারা। তবে ভবনের পিলার বা অন্য কোথাও ফাটল দেখা যায়নি। সিডিএর অথারাইজড কর্মকর্তা মোহাম্মদ হাসান বলেন, হেলে পড়া ভবন ও পাশের ভবনের মালিকদের বৃহস্পতিবার অনুমোদিত নকশা নিয়ে আসতে বলা হয়েছে। আর হেলে পড়া ভবন মালিককে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বিশেষজ্ঞ দল দিয়ে ভবনটি পরীক্ষা করাতে হবে। 

প্রতিবেদনে যদি ভবনটি ঝুঁকিপূর্ণ হয় তাহলে অপসারণের জন্য সিটি করপোরেশনকে চিঠি দেওয়া হবে। মালিকপক্ষের একজন প্রদীপ বড়ুয়া বলেন, আমাদের ভবনে কোনো সমস্যা ছিল না। পাশের একটা ভবন নির্মাণের সময় যথাযথ সুরক্ষামূলক ব্যবস্থা নেয়নি। এজন্য এক মাস আগে আমাদের ভবনটি একটু হেলে পড়ে। তবে এতে কোনো সমস্যা নেই।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS