ভিডিও

চাঁপাইনবাবঞ্জে কৃষি প্রযুক্তিমেলায় প্রদর্শিত হচ্ছে ১৫২ প্রজাতির আম

প্রকাশিত: জুন ০৭, ২০২৪, ০৮:০৭ রাত
আপডেট: জুন ০৭, ২০২৪, ০৮:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : ‘কৃষিই সমৃদ্ধি’-প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনের কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করা হয়েছে। মেলার প্রধান আকর্ষণ হিসেবে কাঠের তৈরি নৌকার উপর প্রদর্শিত হচ্ছে দেশসেরা চাঁপাইনবাবগঞ্জের ১৫২ প্রজাতির আম। গতকাল বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি সদর আসনের এমপি আব্দুল ওদুদ মেলার উদ্বোধন করেন।

আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মেলার আয়োজন করেছে। এ উপলক্ষে সকালে মেলাপ্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার তাছমিনা খাতুনের সভাপতিত্বে  বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার। স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা কৃষি অফিসার সঞ্জয় কুমার সরকার। সভাশেষে মেলায় স্থান পাওয়া ১৫টি স্টল ঘুরে দেখেন এবং আম প্রদর্শনীর নৌকা দেখে প্রশংসা করেন।

স্টলগুলোতে জৈব সার, উন্নত প্রযুক্তির বীজ, প্রাকৃতিকভাবে ফল ও সবজি তাজা রাখার পদ্ধতি, কৃষিপ্রযুক্তি যন্ত্রপাতি, আমসহ বিভিন্ন প্রক্রিয়াজাত খাদ্যপণ্য, প্রচলিত ও অপ্রচলিত ফল, ছাদকৃষি প্রযুক্তি, নার্সারি প্রযুক্তি, মাশরুম চাষ প্রযুক্তি ইত্যাদি প্রদর্শিত হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS