ভিডিও

সাঘাটায় যমুনার চরের কাশবন থেকে ১২টি চোরাই গরু উদ্ধার

প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০৯:১৮ রাত
আপডেট: জুন ০৮, ২০২৪, ০৯:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটায় ১২টি চোরাই গরু উদ্ধার করেছে সাঘাটা থানা পুলিশ। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার যমুনা নদীর দুর্গম চরাঞ্চলের দক্ষিণ সাথালিয়া এলাকার বুগারপটল নামক চরে অভিযান চালিয়ে কাশবনের ভিতর থেকে এসব গরু উদ্ধার করে পুলিশ। আজ শনিবার (৮ জুন) গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আব্দুল্লাহ আল মামুন সাঘাটা থানায় প্রেস ব্রিফিং এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় জেলা অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) আব্দুল্লাহ আল মামুন বলেন, কুরবানির ঈদকে সামনে রেখে পেশাদার গরু চোরেরা সক্রিয় হয়ে উঠেছে। গতকাল শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উপজেলার যমুনা নদীর দুর্গম চরাঞ্চলের দক্ষিণ সাথালিয়ার বুগারপটল নামক চরে অভিযান চালানো হয়।

জেলা পুলিশ সুপারের নির্দেশে সাঘাটা থানা পুলিশের একটি টিম ও স্থানীয় জনসাধারণসহ চরে অভিযান চালিয়ে কাশবনের ভিতরে ছাপড়ার নিচে কতিপয় চোর ও চোরাই গরু দেখতে পায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গরু রেখে চোরেরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পুলিশ ছোট-বড়সহ ১২টি চোরাই গরু উদ্ধার করে।

অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) বলেন, উদ্ধারকৃত গরুর মধ্যে ৪টি গরু উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের যাদুরতাইড় গ্রামের মো. শফিউর রহমান তার নিজের বলে শনাক্ত করেছেন। বাকি ৮টি গরুর মালিকের খোঁজ পাওয়া যায়নি।

উপযুক্ত প্রমাণসহ মালিক পাওয়া গেলে পরবর্তীতে আদালতের মাধ্যমে মালিকের কাছে হস্তান্তর করা হবে। এবিষয়ে সীমান্তবর্তী সব থানাসমূহে বেতার বার্তা প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে শফিউর রহমান বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS