ভিডিও

উল্লাপাড়ায় আবারও সাতটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি

প্রকাশিত: জুন ০৮, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট: জুন ০৮, ২০২৪, ০৯:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : দুই রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়ার পূর্ব দেলুয়া গ্রামের মাঠে ৭টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। এসব ট্রান্সফরমারের মূল্য প্রায় ৪ লাখ টাকা।

যে সকল কৃষকের ট্রান্সফরমার চুরি গেছে তারা হলেন- ওই গ্রামের ছাইদার রহমান, ছানোয়ার হোসেন, কবির আকন্দ, গোলজার আকন্দ, আবু সাইদ, আব্দুল করিম, আব্দুস সোবাহান ও আবুল হাসেম আকন্দ। এদের মধ্যে গত বৃহস্পতিবার রাতে ৫ জনের এবং গত শুক্রবার রাতে ৩ জনের ট্রান্সফরমার চুরি হয়।

চুরির শিকার আবুল কাশেম আকন্দ এবং ছানোয়ার হোসেন জানান, এমনিতেই বিদ্যুতের দাম বাড়ায় প্রতিবছর যেখানে প্রতি প্রকল্পে ২০ থেকে ২৫ হাজার টাকা বিল আসত সেখানে এবছর আসছে প্রায় ৪০ হাজার টাকা। এতে এখন ধান চাষে লোকসান গুণছেন কৃষকেরা।

তার ওপর ট্রান্সফরমার চুরি হয়ে যাওয়ায় তারা একেবারে দিশেহারা হয়ে পড়েছেন। নতুন করে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের ৫ কেভি ক্ষমতার ট্রান্সফরমার কিনে চাষাবাদ করা তাদের জন্য অসম্ভব হয়ে পড়েছে।

এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, পূর্ব দেলুয়া গ্রাম থেকে অভিযোগ দেওয়া হলে ট্রান্সফরমার চোর শনাক্ত করে তাদেরকে পুলিশ গ্রেপ্তারের ব্যবস্থা নেবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর প্রধান কার্যালয়ে যোগাযোগ করলে সহকারী মহাব্যবস্থাপক (অপারেশন) কৌশিক দেবনাথ জানান, কৃষকদের কাছে থেকে ট্রান্সফরমার চুরির অভিযোগ পেলে তারা সমিতির পক্ষ থেকে উল্লাপাড়া মডেল থানায় জিডি করবেন। তবে তিনি রাতে ট্রান্সফরমার চুরি রোধে আবারও পাহারার ব্যবস্থা নিতে কৃষকদের প্রতি অনুরোধ জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS