ভিডিও

ঠাকুরগাঁওয়ে ব্যক্তি মালিকানাধীন জমি থেকে  বিদ্যুতের খুঁটি অন্যত্র স্থানান্তরের দাবি 

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৪:১৪ দুপুর
আপডেট: জুন ১০, ২০২৪, ০৯:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে ব্যক্তি মালিকানাধীন জমি থেকে পল্লী বিদ্যুতের খুঁটি অন্যত্র স্থানান্তরের দাবি জানিয়েছেন জমির মালিক মো. শামসুল ইসলাম। গতকাল সোমবার সদর উপজেলার পূর্ব পারপূগী এলাকায় গিয়ে দেখা যায় তার জমিতে বেশ কয়েকটি বিদ্যুতের পিলার রয়েছে। ফলে জমিতে তিনি ফসল আবাদে মারাত্মক সমস্যায় পরেছেন। 

জানা যায়, পৌর শহরের মুন্সিপাড়া মহল্লার মো. শামসুল ইসলাম ২০০২ সালে সদর উপজেলার পারপূগী এলাকায় মোট ৫০ শতক জমি কিনেন। তিনি ভোগদখল শুরুর পর জমিতে বেশ কয়েকটি বিদ্যুতের খুটি পরায় নানাবিধ সমস্যার মুখোমুখি হন। একাধিকবার ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতিকে এ বিষয়ে জানালেও খুঁটিগুলো স্থানান্তরের কোন ব্যবস্থা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। শামসুল ইসলাম বলেন, জমির উপর দিয়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুতের তার থাকায় ভয়ে কোন শ্রমিক কাজ করতে চায় না। ফলে চাষাবাদে প্রচুর দুর্ভোগ পোহাতে হয়। এছাড়াও দীর্ঘদিন চেষ্টার পর অন্যত্র স্থানান্তর না হওয়ায় জমিটি বিক্রির চেষ্টা করেও লাভ হয়নি। এ জমি কেউ কিনতে চান না।

এ ব্যাপারে ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. মাহফুজুর রহমান বলেন, এ বিষয়ে জমির মালিক অফিসে আসার পর তাকে বিস্তারিত জানানো হয়েছে। বিদ্যুতের লাইনটি প্রায় ১৯৯০ সাল বা তারও আগে জনসাধারণকে বিদ্যুৎ সেবা প্রদানের জন্য পানি উন্নয়ন বোর্ড নির্মাণ করে। এটি স্থানান্তরের জন্য কারিগরি বিবেচনার বিষয় রয়েছে। তাই সকল নিয়ম-কানুন মেনে অনুমোদন হলে ফি জমা দেওয়ার পরই তা সম্ভব হতে পারে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS