ভিডিও

এক হাজার টাকার সুদ চার হাজার টাকা!

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৬:৪৬ বিকাল
আপডেট: জুন ১০, ২০২৪, ০৬:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে মৃত স্বামীর সুদের টাকা পরিশোধ করতে না পারায় বিধবা নারী ও তার মেয়েকে মারধরের ঘটনা ঘটেছে। আজ সোমবার (১০ জুন) সকালে উপজেলার নারায়ণপুর এলাকায় ঘটনাটি ঘটে। এ বিষয়ে ভুক্তভোগী নারী মুঞ্জুয়ারা বেগম (৪৫) বাদি হয়ে গুরুদাসপুর থানায় চারজনের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন। মুঞ্জুয়ারা নারায়ণপুর গ্রামের মৃত শুকুর প্রামাণিকের স্ত্রী।

তিনি জানান, তার স্বামী ২০ দিন আগে মৃত্যুবরণ করেন। তারা প্রতিবেশী মোবারক হোসেনের জায়গার ওপর নিজেরাই ঘর তুলে ভাড়ায় বসবাস করছিলেন দীর্ঘদিন ধরে। মৃত্যুর আগে মোবারক হোসেনের মেয়ের কাছ থেকে এক হাজার টাকা সুদের ওপর নিয়েছিলেন তা তার জানা ছিল না।

মৃত্যুর ২০ দিন পর মোবারকের মেয়ে ইতি তার কাছে চার হাজার টাকা চায়। কিসের টাকা জিজ্ঞেস করলে সে জানায়, শুকুর বেঁচে থাকাকালীন সুদে এক হাজার টাকা এক মাসের জন্য নিয়েছিলেন। সেই টাকার আসল ও সুদ মিলিয়ে চার হাজার টাকা এখন তাকে দিতে হবে।

গতকাল সোমবার সকালে সুদের টাকার জন্য চাপ সৃষ্টি করলে তিনি পনেরশ’ টাকা দিতে রাজি হন। টাকা নিয়ে বাকবিতন্ডার এক পর্যায়ে তাকে এবং তার মেয়ে সুজাতাকে মোবারকের ছেলে মামুন হোসেন, স্ত্রী বাজু বেগম ও বড় মেয়ে মর্জিনা বেগম মারধর করে বাড়ি থেকে বের করে দেন। তিনি এর আইনগতভাবে বিচার দাবি করেছেন।

মোবারক হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, তার অজান্তে ছোট মেয়ে ইতি শুকুর প্রামাণিক বেঁচে থাকাকালীন এক হাজার টাকা ধার দিয়েছিল। সেই টাকা চেয়েছিল, মারধরের কোন ঘটনা ঘটেনি। গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক শারমিন আক্তার জানান, মুঞ্জুয়ারার মেয়ে সুজাতাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করে রাখা হয়েছে।

তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে। তবে খুব গুরুতর নয়। এ বিষয়ে গুরুদাসপুর থানার ওসি মো. উজ্জল হোসেন বলেন, অভিযোগ পেয়েছেন তিনি। তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS