ভিডিও

ধুনট উপজেলা নির্বাচনের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবি পরাজিত ২ প্রার্থীর

প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০৮:১১ রাত
আপডেট: জুন ১১, ২০২৪, ১২:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল বাতিল ও পুনঃনির্বাচনের দাবিতে পরাজিত ২ চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক (ঘোড়া) ও সহ-সভাপতি আব্দুল হাই খোকন (মোটরসাইকেল) সংবাদ সম্মেলন করেছেন। আজ সোমবার (১০ জুন) দুপুরের দিকে ধুনট পৌর আওয়ামী লীগ কার্যালয়ে যৌথভাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পরাজিত ২ প্রার্থী বলেন, গত ৫ জুন ধুনট উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল সনি (আনারস)  ভোটারদের টাকাসহ বিভিন্ন উপঢৌকন দিয়ে ভোট কিনে বিজয়ী হয়েছে।

আসিফ ইকবাল সনি ভোটের জন্য উপজেলার ৫৬০ টি মসজিদের সভাপতি ও সংশ্লিষ্ট ব্যক্তিদের ৫ হাজার থেকে ৫০ হাজার টাকা করে দিয়েছেন। জোড়খালী মাদ্রাসার ছাত্রীদের বোরকা, ভোটারদের শাড়ি, লুঙ্গি দিয়ে ভোট কিনেছেন। কালেরপাড়া উচ্চ বিদ্যালয়ে নলকূপ স্থাপন করে দিয়েছেন। গোসাইবাড়ি কবরস্থান ঈদগা’র উন্নয়নে ২ লাখ টাকা দিয়েছেন।

আসিফ ইকবাল সনির বিভিন্ন ব্যাংকের হিসাব নম্বরে লেনদেনের তথ্য অনুসন্ধান করলে নির্বাচনে কালো টাকা ব্যয়ের প্রমাণ পাওয়া যাবে বলে তারা দাবি করেন। গত ২৩মে খাটিয়ামারি বাজারে ঘোড়া প্রতীকের কর্মীদের মারপিট করে নির্বাচনী কার্যালয় বেদখল করেছেন।

পুলিশ সনির পক্ষ নিয়ে অতি উৎসাহিত হয়ে নির্বাচনের আগের দিন ঘোড়া প্রতীকের কর্মীদের নির্যাতন ও গ্রেপ্তার করেছে। পুলিশের ভয়ে ঘোড়া প্রতীকের সমর্থক, ভোটার ও কর্মীরা ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারেননি।

এ সব ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়ে কোন প্রতিকার পাওয়া যায়নি। সংবাদ সম্মেলনের মাধ্যমে উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের দাবি করা হয়। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS