ভিডিও

ঈদের আগে নতুন ঘর পেয়ে উচ্ছ্বসিত সাফ ফুটবল জয়ী ইয়ারজান

প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০৬:২৭ বিকাল
আপডেট: জুন ১২, ২০২৪, ০৬:২৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি : সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে জয়ের নায়ক ছিলেন পঞ্চগড়ের নারী ফুটবলার ইয়ারজান বেগম। কিন্তু দেশসেরা ওই নারী ফুটবলারের বাবা-মা থাকতেন কুঁড়েঘরে। ইয়ারজানের মা রেনু বেগম কৃষি শ্রমিক হিসেবে দিনমজুরী করে সংসার চালাতেন। বাবা আব্দুর রাজ্জাক হাঁপানি রোগী হওয়ায় কোন কাজ করতে পারেন না।

মায়ের আয় দিয়ে কোন মতে খেয়ে না খেয়ে চলতো চারজনের সংসার। ঘরের অবস্থাও ছিলো জরাজীর্ণ। ছিলো না একটি ভালো টয়লেট। সাফ জয়ের পর বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে খবর প্রকাশ হলে নজরে আসে জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের। ইয়ারজানের পরিবারকে নানাভাবে সহযোগিতা করা হয় বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

ঢাকা থেকে পঞ্চগড়ে আসার পরদিন ইয়ারজানকে শুভেচ্ছা জানাতে গিয়ে তার বাড়ি পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। এসময় তিনি ইয়ারজানের পরিবারকে পাকা বাড়ি করে দেওয়ার আশ্বাস দেন। এরপর প্রশাসনের উদ্যোগে দুইকক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়। সেইসাথে ওয়াশরুম, টয়লেট ও সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে ইয়ারজানের বাবা-মায়ের হাতে ‘ইয়ারজান নীড়’র চাবি হস্তান্তর করেন পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। পরে বিশেষ মোনাজাত শেষে স্থানীয়দের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মিনহাজুর রহমান, হাড়িভাসা ইউপি চেয়ারম্যান সাইয়েদ নুর ই আলম, স্থানীয় আওয়ামী নেতা ওসমান গণিসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

ইয়ারজান বলেন, ঈদের আগে আমার জন্য এটি দারুণ একটি উপহার। আমি খুব খুশি হয়েছি। আমার বাবা-মা একদিন পাকা ঘরে ঘুমাবে, আমি এমনটাই আশা করেছিলাম। আজকে জেলা প্রশাসকের জন্য সেই আশা পূরণ হয়েছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, আমরা চেয়েছি পঞ্চগড়ের কৃতিসন্তান ইয়ারজান ও তার পরিবার যেন সম্মানের সাথে বসবাস করতে পারে। এজন্য দুই কক্ষের সেমি পাকা ঘর, ওয়াশরুম, টয়লেটসহ সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS