ভিডিও

সারিয়াকান্দির কামারের দোকানে কোনও ভিড় নেই

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট: জুন ১৪, ২০২৪, ০৮:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : সারিয়াকান্দির কামারারের দোকানগুলোতে তেমন কোনও ভীড় নেই। রাত জেগেও কাজ করতে হচ্ছে না কারিগরদের। এ বছর কুরবানির সংখ্যা কম হবে বলে ধারণা করছেন কারিগররা।

সারাদেশের ন্যায় সারিয়াকান্দির কামারের দোকানের কারিগররা কুরবানির ঈদের আগে ব্যস্ত সময় পার করেন। এ সময় যারা কুরবানি কিনেছেন তারা কুরবানির পশুর মাংস কাটার জন্য নতুন অস্ত্র কিনেন। কেউবা বাড়িতে পরে থাকা পুরাতন অস্ত্র ধারালো করতে নিয়ে আসেন।

তাই ঈদের আগের দিনগুলোতে কামারের দোকানে উপচেপড়া ভীড়ের সৃষ্টি হয়। কারিগররাও ব্যস্ত থাকেন নতুন অস্ত্র বানাতে বা পুরাতন অস্ত্র ধারালো করতে। এ কয়দিন কাজের চাপে তাদের রাত জেগে কাজ করতে হয়। কিন্তু এ বছর কামারের দোকানে দেখা গেছে এর ভিন্ন চিত্র। দোকানগুলোতে কোনও প্রকার ভীড় চোখে পরেনি। কারিগররাও এখনো রাত জেগে কাজ করা শুরু করেন নি।

এর কারণ হিসেবে তারা মনে করছেন দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে হয়তো এবার কুরবানির সংখ্যা কম হবে।
উপজেলার মোহন কর্মকার বলেন, আর কয়েকদিন পরেই কুরবানির ঈদ। এ সময় আমরা কাজের চাপে রাত জেগে কাজ করি। কিন্তু এ বছর এখনো রাত জাগা শুরু করিনি।

কাজের চাপ খুবই কম। মনে হচ্ছে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে এ বছর মানুষ খুব কম পরিমাণে পশু কুরবানি দেবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS