ভিডিও

দিনাজপুরে মসলা আদা কাঁচামরিচ ও রসুনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশচুম্বী

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ০৯:১৭ রাত
আপডেট: জুন ১৫, ২০২৪, ০৫:২১ সকাল
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : পবিত্র ঈদুল আজহার আর বাকি ৩ দিন। ঈদ-উল আজহার কোরবানি ঈদকে সামনে রেখে দিনাজপুরে মসলা, আদা, কাঁচামরিচ ও রসুনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশচুম্বী হয়ে গেছে। খুচরা ব্যবসায়ীরা ইচ্ছেমত দাম হাঁকাচ্ছে।

পাইকারি ব্যবসায়ীরা বলছেন, প্রশাসনের কোন নিয়ন্ত্রণ না থাকায় খুচরা ব্যবসায়ীরা অতিরিক্ত দরে পণ্য বিক্রি করছেন। খুচরা ব্যবসায়ীরা বলছেন, পাইকাররা অতিরিক্ত দাম নেয়ায় পণ্যের দাম বেড়েছে।

আজ শুক্রবার (১৪ জুন) দিনাজপুর শহরের এনএ মার্কেট, চকবাজার, রেলবাজার, রামনগর বাজার ও পুলহাট বাজারসহ বিভিন্ন বাজার পরিদর্শন করে দেখা গেছে, প্রতি কেজি ছোট এলাচ ২৮০০ টাকা থেকে ৪৯০০, বড় এলাচ ২২০০ টাকা থেকে ২৪০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

গত এক সপ্তাহ আগে ২০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত কমদামে বিক্রি হয়েছে। আদা ৩২০ টাকা, কাঁচা মরিচ ১৭০ টাকা, রসুন ১৯০ টাকা থেকে ২০০ টাকা, হলুদের গুড়া ২৮০ টাকা বৃদ্ধি পেয়ে থেকে ৩৫০ টাকা, মরিচের গুঁড়া ৪০০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৫০০ টাকা, ধনিয়ার গুড়া ১৬০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ২২০ টাকা বিক্রি হচ্ছে।

দাম বাড়েনি লং ২০০০ টাকা, গোল মরিচ ১০০০ টাকা, দারচিনি ৬০০ টাকা, জয়ফল একটা ২০ টাকা, জয়ত্রী ১০ গ্রাম চল্লিশ টাকায় বিক্রি হচ্ছে। জিরা ১২শ’ টাকা কেজি থেকে ৭০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এছাড়াও পেঁয়াজ ৮০ টাকা, শসা ৪৫ টাকাসহ কাঁচামালের মূল্য সহনীয় পর্যায়ে রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS