ভিডিও

ঈদের পর চকযাদু রোড দ্রুত পরিস্কার করতে ব্যবসায়ীদের আহবান

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ১০:২৬ রাত
আপডেট: জুন ১৫, ২০২৪, ০৫:২০ সকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : ঈদের দিন বগুড়া শহরের থানা মোড় থেকে বাদুরতলা হয়ে চকসুত্রাপুর চামড়া পট্টি পর্যন্ত কোরবানীর পশুর চামড়া কেনা শেষে তাৎক্ষণিক ভাবে পরিস্কার পরিচ্ছন্ন না করায় স্থানীয় বাসিন্দাদের চরম বিপাকে পড়তে হয়। চামড়ার সাথে লেগে থাকা মাংসের টুকরা এবং রক্ত পচে এলাকার বাতাস দুঃগন্ধে ভারি হয়ে যায়। বিশেষ করে এক নাম্বার রেল ঘুমটি থেকে দৈনিক করতোয়া কার্যালয় পর্যন্ত অপরিচ্ছন্ন থাকে বেশি।

রাস্তা ধুয়ে বা ব্লিচিং পাউডার  না দেওয়ায় গন্ধ ছড়াই বেশি। পর পর গত কয়েক বছর এই পরিস্থিতি মোকাবেলা করে আসছে ওই এলাকার ব্যবসায়ীরা। দোকান পাট খুললেও পচা গন্ধের কারনে ব্যবসায়ীদের দোকানে থাকা দায় হয়ে যায়। এমনি কি এই অবস্থায় ক্রেতারাও দোকানে আসতে চায়না। তারা দুঃগন্ধময় পরিবেশে না থেকে অন্য স্থান থেকে কেনা কাটা করেন। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছেন ব্যবসায়ীরা।

স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ঈদের তাদের দোকানের সামনে অস্থায়ী ক্রয় কেন্দ্র বানান চামড়া ব্যবসাযীরা। তারা দিনভর চামড়া কিনে রেখে দেন। রাতেও ওই খানে চামড়া থাকে। পরের দিন চামড়া সরানো হলেও পরিস্কার পরিচ্ছন্ন করা হয়না। এতে রক্তের গন্ধ পরের দিনও থাকে। ব্যবসায়ী এবং পৌরসভা কর্তৃপক্ষ যদি যৌথভাবে পরিচ্ছন্নতার কাজ করে তবে আর গন্ধ থাকবে না।

বগুড়া পৌরসভার প্যানেল মেয়র পরিমলচন্দ্র দাস জানান, পৌরসভার কোরবানীর বর্জ্য পরিস্কার করার জন্য প্রয়োজনীয় জনবল রয়েছে। থানামোড় থেকে চকসুত্রাপুর পর্যন্ত চামড়া বেনা হয়। ওই স্থান গুলোতে যাতে কোন রক্ত না থাকে বা বর্জ্য না থাকে সে দিকে সজাক দৃষ্টি রয়েছে পৌরসভার। তিনি কোরবানীর বর্জ্য ড্রেনে না ফেলার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS