ভিডিও

বগুড়ায় ব্যাংকে ২৯ লাখ টাকা লুটের ঘটনায় কেউ শনাক্ত হয়নি

প্রকাশিত: জুন ১৪, ২০২৪, ১০:৪৬ রাত
আপডেট: জুন ১৫, ২০২৪, ১১:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় আইএফআইসি ব্যাংকের মাটিডালি উপ-শাখায় ২৯ লাখ টাকা লুটের ঘটনায় জড়িত দুর্বৃত্তরা অধরা। তিন দিন পেরিয়ে গেলেও পুলিশ এ ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। তবে এ ঘটনায় অজ্ঞাত দুর্বৃত্তদের আসামি করে গতকাল বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানায় চুরির মামলা দায়ের করা হয়েছে।

ব্যাংকের কাস্টমার সার্ভিস ম্যানেজার নজরুল ইসলাম বাদি হয়ে এই মামলা দায়ের করেন। গত বুধবার গভীর রাতে শহরের উপকন্ঠে মাটিডালি বিমান মোড় এলাকায় আইএফআইসি ব্যাংকের একটি উপ-শাখায় এই ঘটনা ঘটে৷

ওই ব্যাংকের বগুড়া শাখার ব্যবস্থাপক তাজমিলুর রহমান জানান, দুই দুর্বৃত্ত মাথায় পলিথিন জড়িয়ে মুখে মাস্ক পড়ে গত বুধবার রাত ২টা ২২ মিনিটে ব্যাংকের দ্বিতল ভবনের টিনশেডের সিঁড়ির ঘরের ইট খুলে ভেতরে ঢুকে তালা ও ভল্ট ভেঙ্গে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা নিয়ে গেছে। এরপর থেকে  ওই উপ-শাখায় সব ধরণের লেনদেন বন্ধ রাখা হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো:স্নিগ্ধ আখতার বলেন,আইএফআইসি ব্যাংকের ওই উপ-শাখাটিতে দুজন কর্মকর্তা, দিবাকালীন একজন ওয়াচম্যান এবং একজন পরিচ্ছন্নতা কর্মী থাকলেও কোন নৈশপ্রহরী ছিল না। তাছাড়া আইএফআসি ব্যাংকে অযাচিত কেউ ঢুকলে স্বয়ংক্রিয়ভাবে তাদের প্রধান কার্যালয়ে সতর্ক সংকেত পৌঁছানোর কথা থাকলেও এক্ষেত্রে তা ঘটেনি।

তিনি বলেন, ‘ব্যাংকগুলোতে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশের পক্ষ থেকে প্রত্যেক ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের এসপি অফিসে ডাকা হয়েছিল। পুলিশ সুপার তাদেরকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা বলেছিলেন। কিন্তু এখানে সেটা মানা হয়নি।’

এ বিষয়ে আইএফআইসি ব্যাংক বগুড়া শাখার ব্যবস্থাপক তাজমিলুর রহমান বলেন, ‘আমাদের এখানে নৈশ প্রহরীর কোন পদ রাখা হয়নি।’ অযাযিত লোক প্রবেশ করলে কেন্দ্রীয়ভাবে সতর্ক সংকেত বেজে ওঠার যে পদ্ধতি রয়েছে সেটি সম্পর্কে তিনি বলেন, ‘হ্যাঁ আমাদের এ ধরণের সিস্টেম রয়েছে।

তবে এটি কাজ করেছে কি’না সেটা আমরা বলতে পারছি না। তিনি বলেন এ ব্যাপারে থানায় চুরি মামলা দায়ের করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS