ভিডিও

জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে ও ইঞ্জিনে করে ঘরে ফিরছে মানুষ

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৫:৩০ বিকাল
আপডেট: জুন ১৫, ২০২৪, ১০:০৩ রাত
আমাদেরকে ফলো করুন

ঈদ যাত্রার তৃতীয় দিনে ঘরমুখো মানুষের যাত্রীর চাপ অনেক বেড়েছে।এর ফলে ঢাকা-ময়মনসিংহ লাইনের চলাচলকারী ট্রেনগুলোতে উপচে পড়া ভিড়। ট্রেনের ভিতরে জায়গায় না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে বৃষ্টির মধ্যে ট্রেনের ছাদে ও ইঞ্জিনে করে ঘরে ফিরছে মানুষ। 

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ট্রেনের ভিতরে জায়গা না হওয়ায় যাত্রীরা ঠাঁই নিয়েছে ট্রেনের ছাদে। জীবনের ঝুঁকি নিয়ে ঘরে ফিরছে হাজার হাজার মানুষ। জামালপুরগামী কমিউটার ট্রেনের ভিতরে ও ছাদে প্রচণ্ড ভিড় দেখা যায়। 

জানা যায়, কমলাপুর থেকে ছেড়ে আসা আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, অগ্নিবিনা এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, ঈদ স্পেশাল ট্রেন, বলাকা কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, মহুয়া কমিউটার, জামালপুর কমিউটার ট্রেনগুলোতে দেখা যায় প্রচণ্ড ভিড়। তবে এবার ঢাকা-ময়মনসিংহ লাইনের চলাচলকারী ট্রেনগুলো নির্ধারিত সময়েই ছেড়ে যাচ্ছে। 

জামালপুর কমিউটার ট্রেনে ময়মনসিংহগামী যাত্রী আলামিন মিয়া তার স্ত্রী ও শিশু সন্তানকে নিয়ে ট্রেনের ছাদে করে বাড়ি ফিরছেন। তিনি বলেন, ‘ট্রেনের ভিতরে জায়গায় না পেয়ে ছাদে উঠেছি।

ছাদে ভ্রমণ করা সালমা আক্তার বলেন, ‘বাড়ি যেতেই হবে। স্বজনদের সঙ্গে ঈদ করার জন্য এতো কষ্ট করে বাড়ি যাওয়া।’

অপর যাত্রী আমিনুল ইসলাম বলেন, ‘জয়দেবপুর স্টেশন থেকে উঠছি ময়মনসিংহ যাবো গফরগাঁও স্টেশনে এসে নিজের আসনে বসতে পারছি।’

গফরগাঁও স্টেশনের ফাঁড়ি ইনচার্জ কার্তিক চন্দ্র বলেন, ‘যাত্রী যেন ছাদে ভ্রমণ না করে সেজন্য মাইকিং করছি এবং মোবাইল চুরি, অপরিচিত কোনো ব্যক্তির কাছ থেকে কোনো পানীয় বা খাবার জাতীয় কিছু গ্রহণ না করে এজন্য যাত্রীদের সতর্ক করছি।’

গফরগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল্লাহ আল হারুন বলেন, ‘ঢাকা-ময়মনসিংহ লাইনে কমলাপুর থেকে ছেড়ে ময়মনসিংহগামী কোনো ট্রেনের সিডিউল বিপর্যয় নেই। নির্ধারিত সময়েই ট্রেনগুলো আসা-যাওয়া করছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS