ভিডিও

ফুলবাড়ীতে যৌতুকের দাবিতে মারপিটে গৃহবধূর মৃত্যু স্বামী-শাশুড়ি আটক

প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট: জুন ১৫, ২০২৪, ০৭:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে যৌতুকের দাবিতে মারপিট করায় আরিফা বেগম (২৮) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এঘটনায় ওই গৃহবধূর স্বামী ও শাশুড়িকে আটক করেছে থানা পুলিশ। নিহত আরিফা বেগম ফুলবাড়ী পৌর এলাকার ৯নং ওয়ার্ডের চকচক (ডাঙ্গা) গ্রামের সাইদুল ইসলামের স্ত্রী ও চিরিরবন্দর থানার আমবাড়ী কেশবপুর গ্রামের ছাইদুল ইসলামের মেয়ে।

মামলা সূত্রে জানা যায়, গত ৭ বছর পূর্বে ফুলবাড়ী পৌর এলাকারার চকচক (ডাঙ্গা) গ্রামের মৃত মইজ উদ্দিনের ছেলে সাইদুল ইসলাম সাথে চিরিরবন্দর থানার আমবাড়ী কেশবপুর গ্রামের ছাইদুল ইসলামের মেয়ে আরিফা বেগমের বিয়ে হয়। এরপর সংসার জীবনে তাদের এক ছেলে ও এক মেয়ে সন্তান জন্মগ্রহণ করে।

আরিফার স্বামী সাইদুল এর নির্দিষ্ট কোন পেশা নেই, বিভিন্ন সময় বিভিন্ন কাজকর্ম করে। বিয়ের পর থেকে প্রায় সময় যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে আরিফাকে কারণে অকারণে মারপিটসহ মানসিক ও শারীরিক নির্যাতন করে আসছিল স্বামী সাইদুল। ঠিকমত ভরণ পোষণও দিত না। গত ১২ জুন আবারও আরিফাকে তার স্বামী সাইদুল যৌতুক নিয়ে আসার জন্য বললে যৌতুক নিয়ে আসতে অসম্মতি জানায়।

এতে ক্ষিপ্ত হয়ে তাকে বাঁশের লাঠি দিয়ে এলোপাথাড়িভাবে শরীরের বিভিন্ন জায়গায় ও মাথায় মারপিট করে গুরুতর জখম করে। মারপিটের বিষয়টি আরিফা তার বাবা ছাইদুল ইসলামকে মোবাইল ফোনে জানালে তার মা সাহিদা খাতুনসহ মেয়েকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ওইদিন রাতেই চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। গতকাল শুক্রবার ১৫ জুন রাত ১টার সময় চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে আরিফা বেগমের মৃত্যু হয়।

এ ঘটনায় আজ শনিবার (১৫ জুন) সকালে নিহতের বাবা ছাইদুল ইসলাম বাদি হয়ে স্বামী সাইদুল ইসলাম (৩৬) ও শাশুড়ি জাহেদা বেগম (৫৭) ও ভগ্নিপতি সোহেলকে আসামি করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ দু’জনকে আটক করে।

ফুলবাড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানান, গৃহবধূ আরিফা বেগমের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল থেকে মর্গে পাঠানো হয়েছে। নিহতের বাবা ছাইদুল ইসলাম বাদি হয়ে তিনজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন, দু’জনকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS