ভিডিও

৩৪ ওয়ার্ড থেকে শতভাগ বর্জ্য অপসারণের দাবি ঢাকা দক্ষিণ সিটির

প্রকাশিত: জুন ১৭, ২০২৪, ০৮:৩১ রাত
আপডেট: জুন ১৭, ২০২৪, ০৮:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

পবিত্র ঈদুল আজহার প্রথম দিনে ৩৪টি ওয়ার্ডের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটিকরপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (১৭ জুন) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত শতভাগ বর্জ্য অপসারণ হওয়া ওয়ার্ডগুলো হলো, ১,৫, ৭, ৯, ১০, ১২, ১৩, ১৬, ১৭, ২০, ২৫, ২৭, ২৮, ৩০-৩২, ৩৫-৩৭, ৩৯, ৪৩, ৪৫, ৪৮, ৪৯, ৫২, ৫৪, ৫৬, ৫৭, ৬৯, ৭০-৭৩, ৭৫।

 
এর আগে বর্জ্য অপসারণে ২৪ ঘণ্টার যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে, তার অনেক আগেই অপসারণ সম্ভব হবে বলে দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
 
 
দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের শীতলক্ষ্যা হলে স্থাপিত কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে অনলাইন প্লাটফর্মে যুক্ত হয়ে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সৃষ্ট বর্জ্যের আনুষ্ঠানিক অপসারণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
তাপস বলেন, আমাদের এবারের প্রস্তুতি আগের বারের চেয়ে ভালো। আমাদের সক্ষমতা আরও বৃদ্ধি পেয়েছে। নিজস্ব অর্থায়নে আমরা অনেক যান-যন্ত্রপাতি বহরে সংযোজন করেছি।

 

ঢাকাবাসীর প্রত্যাশা অনুযায়ী গত বছরের মতো এবারও বর্জ্য অপসারণে সফল হওয়ার আশাবাদ জানিয়ে তিনি বলেন, ‘ঢাকাবাসীর যে প্রত্যাশা এবং আমাদের যে নির্দিষ্ট লক্ষ্য, সেটি হলো ২৪ ঘণ্টার মধ্যে যাতে বর্জ্য অপসারণ হয়, শহর পরিষ্কার হয়। গতবারও আমরা তা অত্যন্ত সফলভাবে সম্পন্ন করেছি। ঢাকাবাসী সেটা অবলোকন করেছে ও সবার কাছে সমাদৃত হয়েছে। এবারও সবার সহযোগিতায় আমরা সফল হবো ইনশাআল্লাহ।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS