ভিডিও

বগুড়ার সারিয়াকান্দিতে ৫ দিনে যমুনায় পানি বেড়েছে দেড় মিটার

প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০৯:৪৯ রাত
আপডেট: জুন ১৯, ২০২৪, ০৯:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : বগুড়া সারিয়াকান্দিতে গত ৫ দিনে ১ মিটার ৪৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। এতে উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হতে শুরু করেছে। বন্যা আতঙ্কে রয়েছে চরবাসী। উজানে ভারি বৃষ্টিপাতের জন্য যমুনায় পানি বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় পানি উন্নয়ন বোর্ড।

বগুড়া সারিয়াকান্দিতে সর্বশেষ যমুনা নদীর পানি গত ১৪ জুন থেকে বৃদ্ধি পাওয়া শুরু করেছে। সেদিন পানির উচ্চতা ছিল ১৩.০৭ মিটার। ১৫ জুন পর্যন্ত পানি ধীরগতিতে বৃদ্ধি পেলেও সবচেয়ে বেশি পানি বাড়ছে ১৬ জুন থেকে এবং সেদিন পানির উচ্চতা হয় ১৩.৫৪ মিটার।

আজ বুধবার (১৯ জুন) সারিয়াকান্দিতে যমুনা নদীর পানির উচ্চতা ছিল ১৪.৫২ মিটার। তাই গত কয়েকদিনে পানি ১ মিটার ৪৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। এ উপজেলায় পানির বিপৎসীমা ১৬.২৫ মিটার। তাই এ নদীর পানি বিপৎসীমার ১ মিটার ৭৩ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার চালুয়াবাড়ী, হাটশেরপুর, সারিয়াকান্দি সদর, কাজলা, কর্ণিবাড়ী, বোহাইল, কামালপুর, কুতুবপুর এবং চন্দনবাইশা ইউনিয়নের নিচু এলাকা প্লাবিত হতে শুরু করেছে।

ফলে এসব এলাকার বাসিন্দারা এখন বন্যার আতঙ্কে রয়েছেন। তবে এখনো কোনও ফসল নিমজ্জিত হওয়ার খবর পাওয়া যায়নি। বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী (অতিঃ) সাখাওয়াত হোসেন বলেন, উজানে ভারি বৃষ্টিপাতের জন্য যমুনা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।  ২ দিন পর্যন্ত পানি বাড়বে। তারপর থেকে পানি আবারও কমতে শুরু করবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS