ভিডিও

গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তায় ভাঙন অব্যাহত

প্রকাশিত: জুন ২০, ২০২৪, ০৯:৫৮ রাত
আপডেট: জুন ২০, ২০২৪, ০৯:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : ভারি বর্ষণ এবং উজান থেকে আসা ঢলে তিস্তায় ব্যাপক ভাঙন শুরু হয়েছে। জেলার সুন্দগঞ্জের হরিপুর পয়েন্টে বিপদসীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হচ্ছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নে চরাঞ্চলসহ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৪ হাজার পরিবার। অব্যাহত ভাঙনে তোষাপাটসহ নানাবিধ ফসলি জমি বিলীন হচ্ছে নদীগর্ভে। গত ১০দিনের ব্যবধানে উপজেলার কাপাশিয়া, হরিপুর, শ্রীপুর ও চন্ডিপুর ইউনিয়নে দুই শতাধিক বিঘা ফসলি জমি ইতোমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। পানি বৃদ্ধি পাওয়ায় চরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। নৌকা ছাড়া এক চর হতে অন্য চরে যাওয়া আসা করা সম্ভব হচ্ছে না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়ালিফ মন্ডল জানান, তারাপুর, বেলকা, কাপাসিয়া ও হরিপুর ইউনিয়নের চেয়ারম্যানগণের দেয়া তথ্যমতে পানিবন্দি হয়েছে ৩ হাজার ৮ শ’ পরিবার এবং হরিপুর ও কাপাসিয়া ইউনিয়নে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছে ৩৭০ টি পরিবার। তিনি জানান নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ও পরিবার ও বন্যায় পানিবন্দি পরিবারের জন্য ঢেউটিন ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS